সারাদেশ
ফরিদগঞ্জে ইউপি সদস্যের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ
তারিখ: 30 - 05 - 2018



ফরিদগঞ্জ প্রতিনিধি:


ফরিদগঞ্জ উপজেলার ৬নং গুপ্টি পশ্চিম ইউনিয়নের ১নং ওয়ার্ডের ইউপি সদস্য শফিকুর রহমানের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগে থানায় জিডি করেছেন ওয়ার্ড যুবলীগের সভাপতি আরিফ হোসেন। এছাড়া এলাকায় বিদ্যুৎ সংযোগ প্রদান ও গরীব অসহায় জনগনের মাঝে বিভিন্ন ভাতার কার্ড বিতরণে অর্থ আত্মসাতের গুরুত্বর অভিযোগ করেছেন এলাকাবাসী। তবে ইউপি সদস্য শফিকুর তার বিরুদ্ধে আনিত সকল অভিযোগ অস্বীকার করেছেন।


সরেজমিনে গিয়ে জানা যায়, সারাদেশের ন্যায় ৬নং গুপ্টি পূর্ব ইউনিয়নের সাঈসাঙ্গা গ্রামে সরকার বিনামূল্যে বিদ্যুৎবিহীন গ্রাহকদের মাঝে বিদ্যুৎ সংযোগ প্রদান করছে। কিন্তু সরকারি নিময় নীতিকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে ইউপি সদস্য শফিকুর রহমান গ্রাহকদের কাছ থেকে ১৫ হাজার টাকা করে আদায় করছে।


এসর্ম্পকে এলাকার জাহাঙ্গীর হোসেন, শাহ আলম, ইকবাল, হাবিবুর রহমান, শাহাদাত হোসেন মন্টু ও মিজানুর রহমান বাবলুসহ আরো অনেকে অভিযোগ করে বলেন, মেম্বার শফিকুর রহমান বয়স্ক ভাতার কার্ড, বিদ্যুৎ সংযোগ প্রদানসহ বিভিন্নভাবে এলাকার নিরিহ জনগনের কাছ থেকে অর্থ আদায় করছে। বিশেষ করে তার অপকর্মের বিরুদ্ধে কেউ প্রতিবাদ করলে জনগনকে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করে আসছে।


এদিকে সাইসাঙ্গা গ্রামের আরিফ হোসেনের সাধারণ ডায়েরী থেকে জানা যায়, মেম্বর শফিকুর রহমানের ফেইজবুক আইডি থেকে বিভিন্ন সময় তার বিরুদ্ধে অশালিন কথাবার্তা ও প্রাণনাশের হুমকি দেওয়া হচ্ছিল। সে বিভিন্ন নামে বেনামের আইডি থেকে আমার বিরুদ্ধে কুরুচিপূর্ণ স্টাটাস দিয়ে আসছে এবং ম্যাসেঞ্জারে প্রাণনাশের হুমকি দিচ্ছে। আমি বাধ্য হয়ে তার বিরুদ্ধে আইনের আশ্রয় নিয়েছি। এছাড়া এলাকাবাসীর কাছ থেকে বিদ্যুৎ সংযোগ ও বংয়স্ক ভাতার কার্ড করার নামে অবৈধভাবে টাকা আদায় করছে।
এসর্ম্পকে ইউপি চেয়ারম্যান আবুল কালাম ভূঁইয়া বলেন, ইউপি সদস্যের দায়িত্ব কি এসর্ম্পকে শফিকুর রহমান কিছুই বোঝেনা। প্রায়ই এলাকাবাসী অভিযোগ তোলে সে মামলা দিয়ে নিরহ জনগনকে বিভিন্ন ভাবে হয়রানি করছে।


এসর্ম্পকে ইউপি সদস্য শফিকুর রহমান বলেন, আমার বিরুদ্ধে আনিত সকল অভিযোগ মিথ্যা। মূলত আমি আরিফের বিরুদ্ধে মামলা করায় সে আমার বিরুদ্ধে অপপ্রচারে লিপ্ত রয়েছে।

স্বাধীন বাংলা ডট কম
প্রকাশক কর্তৃক ৩৭/২, ফায়েনাজ অ্যাপার্টমেন্ট (১৫ম তলা), কালভার্ট রোড, পুরানা পল্টন, ঢাকা-১০০০ হতে প্রকাশিত ।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: ৩৭/২, ফায়েনাজ অ্যাপার্টমেন্ট (১৫ম তলা), কালভার্ট রোড, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
ফোন : ০২-৯৫৬২৮৯৯ মোবাইল: ০১৬৭০-২৮৯২৮০
ই-মেইল : swadhinbangla24@gmail.com
প্রধান উপদেষ্টা: ফিরোজ আহমেদ ( সাবেক সচিব, বাণিজ্য মন্ত্রণালয় )
সম্পাদক মন্ডলীর সভাপতি: ডাঃ মো: হারুনুর রশীদ
সম্পাদক ও প্রকাশক মো. খয়রুল ইসলাম চৌধুরী
ইউরোপ মহাদেশ বিষয়ক সম্পাদক- প্রফেসর জাকি মোস্তফা (টুটুল)