চাকরি পাতা
চাকরিতে প্রবেশে বয়স ৩৫ করার দাবিতে মানববন্ধন ও সমাবেশ
তারিখ: 29 - 06 - 2019


সরকারি চাকরিতে প্রবেশের বয়স ৩৫ বছর করাসহ চার দফা দাবিতে মানববন্ধন ও সমাবেশ করেছে বাংলাদেশ সাধারণ ছাত্রকল্যাণ পরিষদ নামে একটি সংগঠন। গতকাল শুক্রবার বিকেলে জাতীয় প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন করা হয়।

বাংলাদেশ সাধারণ ছাত্রকল্যাণ পরিষদের প্রধান সমন্বয়ক মুজাম্মেল মিয়াজীর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন সুরাইয়া ইয়াসমিন, ইবনে তানজির, দীন মোহাম্মদ, ইতি রহমান, ফেরদৌস জিন্নাহ লেলিন, বিনয় মল্লিক, কুমারী মৌসুমি প্রমুখ। মানববন্ধনে বক্তারা বলেন, প্রায় প্রতিটি বিশ্ববিদ্যালয় বা কলেজে চার বছরের অনার্স শেষ করতে পাঁচ থেকে সাত বছর পর্যন্ত সময় লেগে যায়। যদিও বর্তমান সময়ে এসে এ জট কিছুটা কমেছে। শিক্ষার্থীদের অনেকেই লেখা-পড়া শেষ করার সঙ্গে সঙ্গেই তাদের বয়সসীমা শেষ হয়ে যায়।

এ অবস্থায় সে চাকরির প্রতিযোগিতা হারিয়ে ফেলে, বাড়তে থাকে বেকারের সংখ্যা। এ বিপুল সংখ্যক বেকারকে বাদ দিয়ে মধ্যম বা উন্নত দেশের স্বপ্ন কখনোই বাস্তবায়ন সম্ভব না। তাই আমরা চাকরিতে প্রবেশের বয়স ৩৫ বছর আজ সময়ের দাবি। আমরা আশা করবো অনতিবিলম্ব সরকার আমাদের দাবি মেনে নেবে। দাবিগুলো হলো- সরকারি চাকরিতে আবেদনের বয়সসীমা বাড়িয়ে ৩৫ বছরে উন্নীত করা, চাকরির পরীক্ষার আবেদন ফি কমিয়ে ৫০ থেকে ১০০ টাকায় নামিয়ে আনা, নিয়োগ পরীক্ষাগুলো জেলা বা বিভাগীয় শহরে নিয়ে যাওয়া এবং তিন থেকে ছয় মাসের মধ্যে নিয়োগ পরীক্ষা সম্পন্ন করা।

স্বাধীন বাংলা ডট কম
প্রকাশক কর্তৃক ৩৭/২, ফায়েনাজ অ্যাপার্টমেন্ট (১৫ম তলা), কালভার্ট রোড, পুরানা পল্টন, ঢাকা-১০০০ হতে প্রকাশিত ।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: ৩৭/২, ফায়েনাজ অ্যাপার্টমেন্ট (১৫ম তলা), কালভার্ট রোড, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
ফোন : ০২-৯৫৬২৮৯৯ মোবাইল: ০১৬৭০-২৮৯২৮০
ই-মেইল : swadhinbangla24@gmail.com
প্রধান উপদেষ্টা: ফিরোজ আহমেদ ( সাবেক সচিব, বাণিজ্য মন্ত্রণালয় )
সম্পাদক মন্ডলীর সভাপতি: ডাঃ মো: হারুনুর রশীদ
সম্পাদক ও প্রকাশক মো. খয়রুল ইসলাম চৌধুরী
ইউরোপ মহাদেশ বিষয়ক সম্পাদক- প্রফেসর জাকি মোস্তফা (টুটুল)