জাতীয়
এইচএসসি পরীক্ষা ও শিক্ষা প্রতিষ্ঠান খোলার বিষয়ে শিগগিরই সিদ্ধান্ত: শিক্ষামন্ত্রী
তারিখ: 29 - 09 - 2020


উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) পরীক্ষা আয়োজন ও শিক্ষা প্রতিষ্ঠান খোলার বিষয়ে শিগগিরই শিক্ষা মন্ত্রণালয়ের সিদ্ধান্ত জানিয়ে দেওয়া হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। আজ মঙ্গলবার রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষ ইনস্টিটিউটে একটি বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠান শেষে সেখানে উপস্থিত সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, করোনাভাইরাস পরিস্থিতি বিবেচনা করে কবে শিক্ষা প্রতিষ্ঠান খোলা ও এইচএসসি পরীক্ষার আয়োজন করা হবে সে বিষয়ে পরামর্শ দেবে শিক্ষা মন্ত্রণালয়ের টেকনিক্যাল কমিটি। তাদের পরামর্শের ওপর ভিত্তি করে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সঙ্গে এ বিষয়ে আলোচনা করা হবে। তারপর এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

তিনি আরো বলেন, শিক্ষা প্রতিষ্ঠান খোলা ও এইচএসসি পরীক্ষা আয়োজনের বিষয়ে আগামীকাল বুধবার সাংবাদিকদের সঙ্গে একটি মতবিনিময় সভা রয়েছে। সেখানে এসব বিষয়ে নিয়ে আলোচনা করা হবে। তখন সাংবাদিকদের বিস্তারিত জানানো হবে।

এর আগে বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে ডা. দীপু মনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালি জাতিকে উপহার হিসেবে একটি স্বাধীন-সার্বভৌম দেশ দিয়েছেন। শুধু তাই নয়, সঙ্গে দিয়েছেন ভাষার অধিকার, নিজেদের আত্মপরিচিতি। আর বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার আদর্শের উত্তরাধিকার।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধু সমুদ্র আইন ও ছিটমহল আইন করেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমুদ্র জয় ও ছিটমহল সমস্যার সমাধান করেছেন। জাতির জনক ভূ-উপগ্রহ কেন্দ্র করেছেন আর তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপণ করেছেন।

স্বাধীন বাংলা ডট কম
প্রকাশক কর্তৃক ৩৭/২, ফায়েনাজ অ্যাপার্টমেন্ট (১৫ম তলা), কালভার্ট রোড, পুরানা পল্টন, ঢাকা-১০০০ হতে প্রকাশিত ।
প্রধান উপদেষ্টা: ফিরোজ আহমেদ ( সাবেক সচিব, বাণিজ্য মন্ত্রণালয় )
সম্পাদক মন্ডলীর সভাপতি: ডাঃ মো: হারুনুর রশীদ
সম্পাদক ও প্রকাশক মো. খয়রুল ইসলাম চৌধুরী ইউরোপ মহাদেশ বিষয়ক সম্পাদক- প্রফেসর জাকি মোস্তফা (টুটুল)
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: ৩৭/২, ফায়েনাজ অ্যাপার্টমেন্ট (১৫ম তলা), কালভার্ট রোড, পুরানা পল্টন, ঢাকা-১০০০। ফোন : ০২-৯৫৬২৮৯৯ মোবাইল: ০১৬৭০-২৮৯২৮০ ই-মেইল : swadhinbangla24@gmail.com