খেলাধূলা
বার্সার আরেক খেলোয়াড়কে নিলো পিএসজি
তারিখ: 06 - 10 - 2020


নেইমারের পর বার্সেলোনা থেকে আরো একজন ফুটবলার উড়িয়ে আনল প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। সোমবার রাতে রাফিনহাকে দলে ভিড়িয়েছে প্যারিসিয়ানরা। ব্রাজিলিয়ান তারকার সঙ্গে পিএসজির চুক্তি হয়েছে তিন বছরের। খবরটি নিশ্চিত করেছে ফরাসি ও স্প্যানিশ প্রচারমাধ্যমগুলো।

এবারের গ্রীষ্মকালীন দলবদলের শুরু থেকেই পিএসজির সরব উপস্থিতি ছিল। ফরাসি লিগ চ্যাম্পিয়নরা যেমন খেলোয়াড় বিক্রি করেছে তেমনি কিনেছেও। এ ছাড়া এডিনসন কাভানি ও থিয়াগো সিলভার মতো তারকাদের ছেড়ে দিয়েছে পিএসজি। তাদের শূন্যস্থান পূরণে মরিয়া হয়ে কাজ করেছে ফরাসি জায়ান্টরা।

সম্প্রতি এভারটন থেকে ময়সে কিয়ান, পোর্তো থেকে ড্যানিলো পেরেইরা, ডিজন থেকে সেকু ইয়ানসানকে উড়িয়ে এনেছে পিএসজি। তাদের স্কোয়াডে সবশেষ সংযোজন রাফিনহা। দলদলের শেষ দিনে ব্রাজিলিয়ান তারকার সই নিয়েছে পিএসজি। ফরাসি গণমাধ্যম এলইকুইপের দাবি নেইমারের পরামর্শে রাফিনকে প্যারিসে আনা হয়েছে।

২৭ বছর বয়সী রাফিনহা ২০০৬ সালে বার্সেলোনায় যোগ দেন। কিন্তু ১৪ বছরের বার্সা অধ্যায়েও শুরুর একাদশে নিজেকে থিতু করতে পারেননি তিনি। ২০১৪-১৫ মৌসুমে লা লিগায় বার্সার হয়ে সর্বোচ্চ ২৪টি ম্যাচ খেলেছেন রাফিনহা। কিন্তু ইনজুরি আর ফর্মহীনতার কারণে শেষ পর্যন্ত বেঞ্চের জায়গাটাও হারাতে হলো তাকে।

কিন্তু রাফিনহার চলে যাওয়া নয়, দলবদলের শেষ দিনে বার্সেলোনার মন খারাপ হয়েছে অন্য কারণে। আপ্রাাণ চেষ্টা করেও ম্যানচেস্টার সিটি ডিফেন্ডার গার্সিয়াকে দলে টানতে পারেনি কাতালানরা। ওদিকে পিএসজির প্রাক্তন স্ট্রাইকার কাভানির সঙ্গে ম্যানচেস্টার ইউনাইটেডের চুক্তি হয়েছে। চুক্তির মেয়াদ দুই বছরের। কাভানি আসার দিনে এএস রোমায় চলে গেছেন ম্যানইউ তারকা ক্রিস স্ম্যালিং।

স্বাধীন বাংলা ডট কম
প্রকাশক কর্তৃক ৩৭/২, ফায়েনাজ অ্যাপার্টমেন্ট (১৫ম তলা), কালভার্ট রোড, পুরানা পল্টন, ঢাকা-১০০০ হতে প্রকাশিত ।
প্রধান উপদেষ্টা: ফিরোজ আহমেদ ( সাবেক সচিব, বাণিজ্য মন্ত্রণালয় )
সম্পাদক মন্ডলীর সভাপতি: ডাঃ মো: হারুনুর রশীদ
সম্পাদক ও প্রকাশক মো. খয়রুল ইসলাম চৌধুরী ইউরোপ মহাদেশ বিষয়ক সম্পাদক- প্রফেসর জাকি মোস্তফা (টুটুল)
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: ৩৭/২, ফায়েনাজ অ্যাপার্টমেন্ট (১৫ম তলা), কালভার্ট রোড, পুরানা পল্টন, ঢাকা-১০০০। ফোন : ০২-৯৫৬২৮৯৯ মোবাইল: ০১৬৭০-২৮৯২৮০ ই-মেইল : swadhinbangla24@gmail.com