সারাদেশ
গৃহবধূকে নির্যাতনের প্রতিবাদে চাঁদপুর জেলা ইসলামী যুব আন্দোলনের বিক্ষোভ
তারিখ: 07 - 10 - 2020


এস. এম ইকবাল, চাঁদপুর প্রতিনিধি:

নোয়াখালীতে গৃহবধূকে পাশবিক নির্যাতনকারীদের অবিলম্বে গ্রেপ্তার ও সকল ধর্ষণের ঘটনায় জড়িতদের ফাঁসির দাবিতে চাঁদপুরে ইসলামী যুব আন্দোলন এর বিক্ষোভ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়েছে।

৫ অক্টোবর, সোমবার বিকেলে শহরের শপথ চত্বরে মিছিল পূর্ব সমাবেশে অনুষ্ঠিত হয়।

জেলা যুব আন্দোলনের সভাপতি মাওলানা হেলাল আহমদ এর সভাপতিত্বে সংক্ষিপ্ত সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইসলামী আন্দোলনের সেক্রেটারি কেএম ইয়াসীন রাশেদসানী।

জেলা যুব আন্দোলনের সাধারণ সম্পাদক মাহাদী হাসান এর পরিচালনায় অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন, জাতীয় ওলামা মাশায়েখ পরিষদের কেন্দ্রীয় নেতা মাসুদুর রহমান, ইসলামী আন্দোলনের জেলা নির্বাহী সদস্য মাওলানা জুবায়ের আহমেদ, সাংগঠনিক সম্পাদক মাওলানা বেলাল হোসাইন, সাবেক সাংগঠনিক সম্পাদক আনোয়ার আল নোমান, পৌর ইসলামী আন্দোলনের সভাপতি মুফতি আবু নাঈম তানভীর, জেলা যুব আন্দোলনের সহ-সভাপতি মুখতার হুসাইন, সাংগঠনিক সম্পাদক মাওলানা আব্দুল গাফফার প্রমুখ।

মিছিলপূর্ব সমাবেশে বক্তারা বলেন, আজকে আমাদের বাংলাদেশে নারী নির্যাতন ও ধর্ষণের অভয়ারণ্যে পরিণত হয়েছে। খাদ্য, শিক্ষা, চিকিৎসা, ও নিরাপত্তা মানুষের মৌলিক অধিকার। আজকে দেশের মানুষ মৌলিক অধিকার থেকে বঞ্চিত।
তারা বলেন, বর্তমান সরকার নারী অধিকারের কথা বলে, নারীদের উন্নয়নের কথা বলে, অথচ দেশের সাধারন নারীদের নিরাপত্তা দিতে ব্যর্থ।

সরকারের দলীয় ক্যাডারদের দাঁড়া আজকে দেশের নারীরা লাঞ্চিত হচ্ছে, নির্যাতিত হচ্ছে, ধর্ষিত হচ্ছে, নিজেদের দলের নেতাকর্মীদের বাঁচাতে নির্যাতিতরা বিচার পাচ্ছেন না।

তারা বলেন, অনতিবিলম্বে নোয়াখালীতে গৃহবধূর পাশবিক নির্যাতনের বিচার ও দেশব্যাপী সকল ধর্ষণের সাথে জড়িত দেরকে বিচারের আওতায় আনতে হবে। না হলে সারাদেশে পীর সাহেব চরমোনাই নেতৃত্বে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে।

সংক্ষিপ্ত সমাবেশ শেষে শহরের শপথ চত্বর থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে নতুন বাজার কালী বাড়িতে এসে শেষ হয়।

স্বাধীন বাংলা ডট কম
প্রকাশক কর্তৃক ৩৭/২, ফায়েনাজ অ্যাপার্টমেন্ট (১৫ম তলা), কালভার্ট রোড, পুরানা পল্টন, ঢাকা-১০০০ হতে প্রকাশিত ।
প্রধান উপদেষ্টা: ফিরোজ আহমেদ ( সাবেক সচিব, বাণিজ্য মন্ত্রণালয় )
সম্পাদক মন্ডলীর সভাপতি: ডাঃ মো: হারুনুর রশীদ
সম্পাদক ও প্রকাশক মো. খয়রুল ইসলাম চৌধুরী ইউরোপ মহাদেশ বিষয়ক সম্পাদক- প্রফেসর জাকি মোস্তফা (টুটুল)
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: ৩৭/২, ফায়েনাজ অ্যাপার্টমেন্ট (১৫ম তলা), কালভার্ট রোড, পুরানা পল্টন, ঢাকা-১০০০। ফোন : ০২-৯৫৬২৮৯৯ মোবাইল: ০১৬৭০-২৮৯২৮০ ই-মেইল : swadhinbangla24@gmail.com