রাজনীতি
সুব্রত-মন্টুদের ড. কামালের শোকজ নোটিশ
তারিখ: 07 - 10 - 2020


এবার গণফোরামের সাবেক নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী, অধ্যাপক আবু সাইয়িদ এবং সাবেক সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু ও সাবেক প্রেসিডিয়াম সদস্য জগলুল হায়দার আফ্রিককে কারণ দর্শানোর নোটিশ দিয়েছেন দলটির সভাপতি ড. কামাল হোসেন। দলীয় গঠনতন্ত্রের পরিপন্থী কর্মকাণ্ড করায় তাদের এ নোটিশ দেওয়া হয়েছে।

দলীয় সূত্রে জানা গেছে, গত ২৮ সেপ্টেম্বর এই চার জনকে কারণ দর্শানোর নোটিশ দেন গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন ও সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়া।

সূত্র বলছে, সংশ্লিষ্টদের নোটিশের জবাব দিতে এক সপ্তাহ সময় পার হলেও আরো দুই-একদিন সময় দেওয়া হবে। তার পরও কোনো সন্তোষজনক জবাব না পেলে তাদের বহিষ্কারের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে।

এ বিষয়ে ড. রেজা কিবরিয়া বলেন, উল্লিখিত চার জন দলে বিতর্কের মধ্যে আছেন। তাদের লিখিতভাবে নোটিশ দেওয়া হয়েছে। নোটিশের জবাব দিতে তাদের এক সপ্তাহে সময় দেওয়া হয়েছে। নির্ধারিত সময়ের মধ্যে জবাব না দিলে তাদের ব্যাপারে দলীয় সিদ্ধান্ত নেওয়া হবে।

এদিকে, ড. কামাল হোসেন কাউন্সিলে না এলে নতুন সভাপতি করার যে ঘোষণা মোস্তফা মহসিন মন্টুরা দিয়েছেন- সে বিষয়ে ড. কামাল হোসেনের প্রতিক্রিয়া কী- এমন প্রশ্নের জবাবে রেজা কিবরিয়া বলেন, তাদের বক্তব্যে ড. কামাল দুঃখ পেয়েছেন। তবে উনি ক্ষোভ প্রকাশ করেননি। উনি বলেছেন, তাদের কাছ থেকে এ ধরনের বক্তব্য তিনি আশা করেননি।

উল্লেখ্য, সম্প্রতি উল্লিখিত চার জনসহ অন্যরা গণফোরাম থেকে বেরিয়ে গিয়ে আলাদা দল গঠনের ঘোষণা দিয়েছেন। আগামী ২৬ ডিসেম্বর তারা কাউন্সিল করার ঘোষণা দিয়েছেন। ওই দিন ড. কামাল তাদের কাউন্সিলে না গেলে তারা নতুন কাউকে সভাপতি করারও ঘোষণা দিয়েছেন

স্বাধীন বাংলা ডট কম
প্রকাশক কর্তৃক ৩৭/২, ফায়েনাজ অ্যাপার্টমেন্ট (১৫ম তলা), কালভার্ট রোড, পুরানা পল্টন, ঢাকা-১০০০ হতে প্রকাশিত ।
প্রধান উপদেষ্টা: ফিরোজ আহমেদ ( সাবেক সচিব, বাণিজ্য মন্ত্রণালয় )
সম্পাদক মন্ডলীর সভাপতি: ডাঃ মো: হারুনুর রশীদ
সম্পাদক ও প্রকাশক মো. খয়রুল ইসলাম চৌধুরী ইউরোপ মহাদেশ বিষয়ক সম্পাদক- প্রফেসর জাকি মোস্তফা (টুটুল)
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: ৩৭/২, ফায়েনাজ অ্যাপার্টমেন্ট (১৫ম তলা), কালভার্ট রোড, পুরানা পল্টন, ঢাকা-১০০০। ফোন : ০২-৯৫৬২৮৯৯ মোবাইল: ০১৬৭০-২৮৯২৮০ ই-মেইল : swadhinbangla24@gmail.com