রাজনীতি
চাঁদপুর পৌরসভা নির্বাচনে ধানের শীষের পক্ষে বিশাল গণমিছিল
তারিখ: 08 - 10 - 2020


এস. এম ইকবাল, চাঁদপুর প্রতিনিধি:

চাঁদপুর পৌরসভা নির্বাচনে বিএনপি মনোনিত মেয়র প্রার্থী আক্তার হোসেন মাঝির ধানের শীষের পক্ষে বিশাল গণমিছিল বের করা হয়েছে।

৭ অক্টোবর, বুধবার বিকেলে পৌরসভার ৮নং ওয়ার্ডের কোড়ালিয়া এলাকা থেকে দলীয় নেতাকর্মী-সমর্থকরা মিছিল নিয়ে ওয়ার্ডের বিভিন্ন এলাকা পদক্ষিণ করে। এসময় প্রতিটি পাড়া-মহল্লা থেকে শত শত নেতাকর্মী-সমর্থক মিছিলে অংশ নিয়ে ধানের শীষের পক্ষে ভোট চেয়ে শ্লোগান তোলে। এক পর্যায়ে নির্বাচনী গণসংযোগের মিছিলটি শত শত নেতাকর্মী-সমর্থকদের অংশগ্রহণে গণমিছিলে রুপ নেয়।

মিছিলটি ৮নং ওয়ার্ডের কোড়ালিয়া থেকে শুরু হয়ে শহরের কুমিল্লা রোড় হয়ে, গুয়াখোলা এলাকা, বকুলতলা, নিশিবিল্ডিং, কুলি বাগান, পীর বাদশা মিয়া রোড়সহ প্রতিটি পাড়া মহল্লা পদক্ষিণ করে।

এসময় বিএনপি মনোনিত মেয়রপ্রার্থী আক্তার হোসেন মাঝি এলাকাবাসী, ব্যাবসায়ীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সাথে কুশল বিনিময় করেন এবং লিফলেট বিতরণের মাধ্যমে ধানের শীষ মার্কায় ভোট চান।

একই ওয়ার্ডে বিভিন্ন পথসভায় সাবেক এই জনপ্রিয় ছাত্রনেতা তার বক্তব্যে বলেন, দেশের গণতন্ত্র, মানুষের জীবন-জিবিকার নিরাপত্তা এবং মানুষের ভোটাধিকার আদায়ে বিএনপির আন্দোলনের অংশ হিসেবেই আমরা এই নির্বাচনে অংশ নিয়েছি। চাঁদপুর পৌরসভাকে সত্যিকারভাবে অধুনিক, পরিচ্ছন্ন এবং দুর্নীতিমুক্ত হিসবে গড়ে তুলতে জনতার মেয়র চাই। এজন্যে প্রয়োজন একটি অবাদ, সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচনি পরিবেশ।

তিনি আরো বলের, আমরা একটি সুষ্ঠু ও সুন্দর পরিবেশে নির্বাচন চাই। প্রশাসনের কাছে জোর দাবি রাখবো কেউ যাতে এই নির্বাচনকে কেন্দ্র করে কোন ধরনের অরাজকতা সৃষ্টি করতে না পারে। আমরা চাই যার ভোট যেন সে নিজে দিতে পারে, সেটি নিশ্চিত করা। কেন্দ্রে যাতে বহিরাগত কোন লোক প্রবেশ করতে না পারে। সে দিকে প্রশাসনের নিরপেক্ষ কার্যক্র আইনী ব্যবস্থা।

এ সময় তিনি ভোটারদের উদ্দেশ্যে বলেন, দেশে গণতন্ত্র ও মানুষের ভোটাধিকার প্রতিষ্ঠায় ধানের শীষে ভোট দিন। এই জন্য আপনাদের কেন্দ্রে আসতে হবে। ঘরে বসে থাকলে চলবে না। অাওয়ামী লীগের দুঃশাসন থেকে দেশের জনগণের মুক্তি এনে দিতে ভোট বিপ্লবের বিকল্প নেই।

পথসভায় আরো বক্তব্য রাখেন চাঁদপুর জেলা বিএনপির সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক আল্লাহাজ্ব মোশারফ হোসেন, জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক হযরত আলী, জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক ফয়সাল গাজী বাহার সহ ৮নং ওয়ার্ড নেতৃবৃন্দ। এ সময় বিএনপি, যুবদল ছাত্রদল সহ দলের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

স্বাধীন বাংলা ডট কম
প্রকাশক কর্তৃক ৩৭/২, ফায়েনাজ অ্যাপার্টমেন্ট (১৫ম তলা), কালভার্ট রোড, পুরানা পল্টন, ঢাকা-১০০০ হতে প্রকাশিত ।
প্রধান উপদেষ্টা: ফিরোজ আহমেদ ( সাবেক সচিব, বাণিজ্য মন্ত্রণালয় )
সম্পাদক মন্ডলীর সভাপতি: ডাঃ মো: হারুনুর রশীদ
সম্পাদক ও প্রকাশক মো. খয়রুল ইসলাম চৌধুরী ইউরোপ মহাদেশ বিষয়ক সম্পাদক- প্রফেসর জাকি মোস্তফা (টুটুল)
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: ৩৭/২, ফায়েনাজ অ্যাপার্টমেন্ট (১৫ম তলা), কালভার্ট রোড, পুরানা পল্টন, ঢাকা-১০০০। ফোন : ০২-৯৫৬২৮৯৯ মোবাইল: ০১৬৭০-২৮৯২৮০ ই-মেইল : swadhinbangla24@gmail.com