সারাদেশ
১০ হাজার নয়, ১০ লাখ টাকা দেবো, আমার ছেলেকে ফেরত দিন
তারিখ: 15 - 10 - 2020


সিলেট মহানগরীর বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে গত শনিবার রাতে ‘নির্মম নির্যাতনে’ নিহত হয়েছেন রায়হান নামের এক যুবক। অভিযোগ উঠেছে, মাত্র ১০ হাজার টাকার জন্য রাতভর নির্যাতন করে তার মৃত্যু নিশ্চিত করা হয়। নিহত রায়হানের মায়ের আহাজারিতে যেন আকাশ বিদীর্ণ হচ্ছে। তিনি বলছেন- ১০ হাজার নয়, ১০ লাখ টাকা দেবো, আমার ছেলেকে ফেরত দিন।

মা সালমা বেগম আরও বলছেন, ডিউটি শেষে রাত ১০টায় রায়হানের ফেরার কথা থাকলেও মধ্যরাত পর্যন্ত ফেরেনি। খোঁজাখুঁজির এক পর্যায়ে ভোর ৪টা ২৩ মিনিটে একটি নম্বর থেকে (০১৭৮ ৩৫৬১১১১) কল করে ১০ হাজার টাকা নিয়ে পুলিশ ফাঁড়িতে যাওয়ার কথা বলা হয়। ঘণ্টাখানেকের মধ্যে ফাঁড়িতে যাওয়ার পর বলা হয়, রায়হান হাসপাতালে চিকিৎসাধীন। সেখানে গিয়ে পরিবারের সদস্যরা তার মৃতদেহ উদ্ধার করেন।

প্রাথমিকভাবে এই হত্যাকাণ্ডের সঙ্গে পুলিশের সংশ্লিষ্টতার প্রমাণ পাওয়া গেছে। অধিকতর তদন্তের জন্য নিহত রায়হানের মরদেহ কবর থেকে তোলার নির্দেশ দেওয়া হয়। গতকাল (বুধবার) এই নির্দেশ দিয়েছেন সিলেটের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এএইচএম মাহফুজুর রহমান। আজ বৃহস্পতিবাল মরদেহ তোলার কথা রয়েছে।

এই ঘটনায় রায়হানের স্ত্রী তাহমিনা আক্তার কোতোয়ালী থানায় হত্যা মামলা দায়ের করেন। প্রাথমিক তদন্তের পর ওই ফাঁড়ির ইনচার্জ আকবরসহ চার পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত এবং আরো তিন পুলিশ সদস্যকে প্রত্যাহার করা হয়। বরখাস্তকৃত অন্য পুলিশ সদস্যরা হলেন- ফাঁড়ির সহকারী উপ-পরিদর্শক (এএসআই) তৌহিদ মিয়া, কনস্টেবল টিটু চন্দ্র দাশ ও হারুনুর রশীদ। প্রত্যাহার করা তিন জন হলেন- এএসআই আশীক এলাহী, এএসআই কুতুব আলী ও কনস্টেবল সজীব হোসেন।

স্বাধীন বাংলা ডট কম
প্রকাশক কর্তৃক ৩৭/২, ফায়েনাজ অ্যাপার্টমেন্ট (১৫ম তলা), কালভার্ট রোড, পুরানা পল্টন, ঢাকা-১০০০ হতে প্রকাশিত ।
প্রধান উপদেষ্টা: ফিরোজ আহমেদ ( সাবেক সচিব, বাণিজ্য মন্ত্রণালয় )
সম্পাদক মন্ডলীর সভাপতি: ডাঃ মো: হারুনুর রশীদ
সম্পাদক ও প্রকাশক মো. খয়রুল ইসলাম চৌধুরী ইউরোপ মহাদেশ বিষয়ক সম্পাদক- প্রফেসর জাকি মোস্তফা (টুটুল)
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: ৩৭/২, ফায়েনাজ অ্যাপার্টমেন্ট (১৫ম তলা), কালভার্ট রোড, পুরানা পল্টন, ঢাকা-১০০০। ফোন : ০২-৯৫৬২৮৯৯ মোবাইল: ০১৬৭০-২৮৯২৮০ ই-মেইল : swadhinbangla24@gmail.com