জাতীয়
বিমান বাহিনীর জন্য চীনের তৈরি অত্যাধুনিক ৭টি বিমান পৌঁছেছে বাংলাদেশে
তারিখ: 16 - 10 - 2020


বাংলাদেশ বিমান বাহিনীর জন্য চীনের তৈরি অত্যাধুনিক ৭টি বিমান দেশে এসে পৌঁছেছে। বাহিনীর আধুনিকায়নের লক্ষ্যে সম্প্রতি এসব বিমান কেনা হয়। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) এ তথ্য জানিয়েছে।

 

আইএসপিআর জানায়, বর্তমান সরকার প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিক-নির্দেশনা ও ঐকান্তিক প্রচেষ্টায় বাংলাদেশ বিমান বাহিনীকে একটি আধুনিক বাহিনী হিসেবে গড়ে তুলতে অত্যন্ত সচেষ্ট। এরই অংশ হিসেবে চীন থেকে অত্যাধুনিক ৭টি কে-৮ডব্লিউ প্রশিক্ষণ বিমান আনা হয়েছে। ক্রয় চুক্তির আওতায় বিমান বাহিনীর জন্য চীন সরকারের কাছ থেকে এগুলো কেনা হয়েছে।


বাংলাদেশ বিমান বাহিনীর নিজস্ব বৈমানিক দিয়ে সরাসরি সফল ফেরি ফ্লাইটের মাধ্যমে বিমানগুলো চীনের দেহং মাংসি থেকে আজ বৃহস্পতিবার চট্টগ্রামে বিমান বাহিনী ঘাঁটি জহুরুল হকে অবতরণ করে বলে জানানো হয়।

এতে নেতৃত্বে দেন বিমান বাহিনীর গ্রুপ ক্যাপ্টেন এ কে এম আব্দুর রাজ্জাক। বিমান বাহিনীর ঐতিহ্যগত রীতি মোতাবেক বিমানগুলো জহুরুল হক ঘাঁটিতে অবতরণের পর অভ্যর্থনা জানানো হয়।

এ সময় উপস্থিত ছিলেন বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত। এ ছাড়া বিমান সদরের প্রিন্সিপ্যাল স্টাফ অফিসারগণ এবং বিমান বাহিনী ঘাঁটি জহুরুল হকের এয়ার অধিনায়ক ও অন্যান্য উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

স্বাধীন বাংলা ডট কম
প্রকাশক কর্তৃক ৩৭/২, ফায়েনাজ অ্যাপার্টমেন্ট (১৫ম তলা), কালভার্ট রোড, পুরানা পল্টন, ঢাকা-১০০০ হতে প্রকাশিত ।
প্রধান উপদেষ্টা: ফিরোজ আহমেদ ( সাবেক সচিব, বাণিজ্য মন্ত্রণালয় )
সম্পাদক মন্ডলীর সভাপতি: ডাঃ মো: হারুনুর রশীদ
সম্পাদক ও প্রকাশক মো. খয়রুল ইসলাম চৌধুরী ইউরোপ মহাদেশ বিষয়ক সম্পাদক- প্রফেসর জাকি মোস্তফা (টুটুল)
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: ৩৭/২, ফায়েনাজ অ্যাপার্টমেন্ট (১৫ম তলা), কালভার্ট রোড, পুরানা পল্টন, ঢাকা-১০০০। ফোন : ০২-৯৫৬২৮৯৯ মোবাইল: ০১৬৭০-২৮৯২৮০ ই-মেইল : swadhinbangla24@gmail.com