খেলাধূলা
নিমস অলিম্পিকে ৪-০ তে উড়িয়ে দিলো প্যারিস সেন্ট জার্মেইন(পিএসজি)
তারিখ: 17 - 10 - 2020


ফরাসি লিগ ওয়ানে গতকাল (১৬ অক্টোবর) রাতে নিমস অলিম্পিকের মুখোমুখি হয় প্যারিস সেন্ট জার্মেইন। কিলিয়ান এমবাপ্পের জোড়া গোলে এদিন পয়েন্ট টেবিলের ১৩তম স্থানে থাকা দলটিকে ৪-০ তে উড়িয়ে দেয় ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। বাকি দুইবার জাল কাঁপান আলেসান্দ্রো ফ্লোরেঞ্জি এবং পাবলো সারাবিয়া।

এই ম্যাচে একাদশে দেখা যায়নি নেইমার, অ্যাঞ্জেল ডি মারিয়াসহ আরও বেশ কয়েকজন পরিচিত মুখকে। তবুও ভাবতে হয়নি লিগ জায়ান্ট পিএসজিকে। পুরো খেলায় বল দখলের লড়াইয়ে এগিয়ে থেকে বারবার প্রতিপক্ষের শিবিরে ভীতি ছড়ায় তারা। সেই সাথে পেয়ে যায় পূর্ণ পয়েন্ট।


স্তাদে দে কোস্তিয়েরেসে ম্যাচের শুরুটা ছিল নাটকীয়তায় ভরপুর। দশম মিনিট থেকেই একজন কম নিয়ে খেলতে হয় নিমসকে। প্রতিপক্ষের ফুটবলার রাফিনিয়াকে ফাউল করে লাল কার্ড দেখেন লোইক। এর একটু আগেই চোট পেয়ে মাঠ ছাড়তে বাধ্য হন পিএসজির আর্জেন্টাইন তারকা লিয়ান্দ্রো লিয়ান্দ্রো প্যারেদেস।

৩১তম মিনিটে এগিয়ে যাওয়ার সুবর্ণ সুযোগ পায় পিএসজি। তাদের গোলবঞ্চিত করেন বাতিস্ত রেনেট। ঠেকিয়ে দেন আন্দের এররেরার দুর্দান্ত হেড। ঠিক পরের মিনিটেই এগিয়ে যায় সফরকারীরা। বল নিয়ে ডি বক্সে ঢুকে গোলরক্ষককে কাটিয়ে লক্ষ্যভেদ করেন এমবাপ্পে।

প্রথমার্ধের আগেই আরও বেশ কয়েকটি সহজ সুযোগ আসে পিএসজির সামনে। প্রতিবারই স্বাগতিকদের বাঁচিয়ে দেন রেনেট। বিরতি থেকে ফিরেও একাধিক গোল মিস করেন প্রথমবার উয়েফা চ্যাম্পিয়নস লিগের ফাইনাল খেলা দলটি। অবশেষে ৭৮ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ফ্লোরেঞ্জি। সারাবিয়ার অ্যাসিস্টে ঠিকানা খুঁজে নেন এই ইতালিয়ান ফুটবলার।

৮৩ মিনিটে নিজের দ্বিতীয় এবং দলের হয়ে প্রতিপক্ষের জালে তৃতীয় পেরেকটি ঠুঁকে দেন এমবাপ্পে। এবারের অ্যাসিস্টটিও করেন ওই সারাবিয়াই। সতীর্থদের দিয়ে দিয়ে দুই গোল করিয়ে যেন তৃপ্তি পাননি এই স্প্যানিশ তারকা। ৮৮ মিনিটে নিজেই জাল কাঁপালেন স্বাগতিকদের। তাই বড় জয় নিয়ে মাঠ ছাড়ে টমাস টুখেলের শিষ্যরা।

স্বাধীন বাংলা ডট কম
প্রকাশক কর্তৃক ৩৭/২, ফায়েনাজ অ্যাপার্টমেন্ট (১৫ম তলা), কালভার্ট রোড, পুরানা পল্টন, ঢাকা-১০০০ হতে প্রকাশিত ।
প্রধান উপদেষ্টা: ফিরোজ আহমেদ ( সাবেক সচিব, বাণিজ্য মন্ত্রণালয় )
সম্পাদক মন্ডলীর সভাপতি: ডাঃ মো: হারুনুর রশীদ
সম্পাদক ও প্রকাশক মো. খয়রুল ইসলাম চৌধুরী ইউরোপ মহাদেশ বিষয়ক সম্পাদক- প্রফেসর জাকি মোস্তফা (টুটুল)
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: ৩৭/২, ফায়েনাজ অ্যাপার্টমেন্ট (১৫ম তলা), কালভার্ট রোড, পুরানা পল্টন, ঢাকা-১০০০। ফোন : ০২-৯৫৬২৮৯৯ মোবাইল: ০১৬৭০-২৮৯২৮০ ই-মেইল : swadhinbangla24@gmail.com