খেলাধূলা
ভারত থেকে আসন্ন বিশ ওভারের টুর্নামেন্ট সরিয়ে নেওয়ার আবেদন করবেন পিসিবি
তারিখ: 21 - 02 - 2021


চলতি বছরের অক্টোবর-নভেম্বরে ভারতে বসবে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। তবে তার আগে নিজ দেশের ক্রিকেটার, সাংবাদিক এবং দর্শকদের ভিসা পাওয়ার বিষয়ে লিখিত নিশ্চয়তা চাইছেন এহসান মানি। অন্যথায় ভারত থেকে আসন্ন বিশ ওভারের টুর্নামেন্ট সরিয়ে নেওয়ার আবেদন করবেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান।

গতকাল (২০ ফেব্রুয়ারি) গণমাধ্যমকে পিসিবি চেয়ারম্যান বলেন, বড় তিন দেশের মানসিকতা বদলের সময় এসেছে। আমরা শুধু পাকিস্তান ক্রিকেটারদের ভিসা পাওয়ার বিষয়ে লিখিত প্রতিশ্রুতি চাইছি না। আমাদের সাংবাদিক এবং দর্শকদেরও ভিসা পাওয়া নিয়ে লিখিত নিশ্চয়তা চাই।

ভারত-পাকিস্তানের বৈরিতা নতুন কিছু নয়। বিশ্বকাপের সময় পাকিস্তানের ক্রিকেটার, দর্শক এবং সাংবাদিকরা যে কোনো ধরনের আক্রমণের মুখে পড়বে না, সেটা নিশ্চিত করা বলা মুশকিল। তাই ভিসার পাশাপাশি নিরাপত্তার নিশ্চয়তাও চাইছেন মানি। এজন্য আগামী ৩১ মার্চ পর্যন্ত সময় বেঁধে দিয়েছেন আয়োজকদের।

মানি আরও বলেন, আমরা আইসিসিকে বলেছিলাম ভারতের কাছে থেকে নিরাপত্তা ও ভিসা নিয়ে অঙ্গীকারনামা এনে দিতে। ২০২০ সালের ৩১ ডিসেম্বরের মধ্যে সেটা দেওয়ার কথা ছিল, কিন্তু এখনো দেওয়া হয়নি।

আগামী ৩১ মার্চের মধ্যে যদি ভারত এই নিশ্চয়তা না দেয় তাহলে পিসিবি আইসিসির কাছে আবেদন করবে বিশ্বকাপ সরিয়ে অন্য কোনো দেশে নিয়ে যেতে। সেটা হতে পারে সংযুক্ত আরব আমিরাতে।’

স্বাধীন বাংলা ডট কম
প্রকাশক কর্তৃক ৩৭/২, ফায়েনাজ অ্যাপার্টমেন্ট (১৫ম তলা), কালভার্ট রোড, পুরানা পল্টন, ঢাকা-১০০০ হতে প্রকাশিত ।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: ৩৭/২, ফায়েনাজ অ্যাপার্টমেন্ট (১৫ম তলা), কালভার্ট রোড, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
ফোন : ০২-৯৫৬২৮৯৯ মোবাইল: ০১৬৭০-২৮৯২৮০
ই-মেইল : swadhinbangla24@gmail.com
প্রধান উপদেষ্টা: ফিরোজ আহমেদ ( সাবেক সচিব, বাণিজ্য মন্ত্রণালয় )
সম্পাদক মন্ডলীর সভাপতি: ডাঃ মো: হারুনুর রশীদ
সম্পাদক ও প্রকাশক মো. খয়রুল ইসলাম চৌধুরী
ইউরোপ মহাদেশ বিষয়ক সম্পাদক- প্রফেসর জাকি মোস্তফা (টুটুল)