খেলাধূলা
টেস্টের চুক্তি নিয়ে খসড়া তালিকায় বাদ পড়েছে সাকিব
তারিখ: 22 - 02 - 2021


ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৪তম আসরে খেলার জন্য দেশের হয়ে দুটি টেস্টে অনুপস্থিত থাকবেন সাকিব আল হাসান। বাংলাদেশ ক্রিকেট বোর্ডও (বিসিবি) তাই এবার বেশ কঠোর সিদ্ধান্ত নিতে যাচ্ছে। সাদা পোশাকে তাদের পরিকল্পনায় রাখতে চাইছে না এই অলরাউন্ডারকে।

নাম প্রকাশে অনিচ্ছুক বিসিবির একটি সুত্র গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছে।

নতুন চুক্তি নিয়ে আজ বিসিবিতে এক বিশেষ সভা অনুষ্ঠিত হবে। সেখানে উপস্থিত থাকবেন ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান, বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দীন চৌধুরী সুজন এবং নির্বাচক প্যানেলের তিন সদস্য। কেন্দ্রীয় চুক্তির বিষয়ে সেখানে বিস্তারিত আলোচনা হবে।

বিসিবির ওই সুত্রের দাবি, টেস্টের চুক্তি নিয়ে ইতোমধ্যেই একটা খসড়া তালিকা তৈরি করা হয়েছে, সেখানে নেই সাকিবের নাম। এখন ক্রিকেট অপারেশন্স কমিটি সুপারিশ করবে। তারপর সেটা যাবে নাজমুল হাসান পাপনের হাতে। বিসিবি সভাপতি বোর্ড সভায় সিদ্ধান্ত নেবেন, সাকিব নতুন টেস্ট চুক্তিতে থাকবেন কিনা।

আইপিএলের এবারের আসরের নিলাম থেকে সাকিবকে ৩ কোটি ২০ লাখ রুপিতে দলে ভিড়িয়েছে কলকাতা নাইট রাইডার্স। পুরনো দলের হয়ে খেলার জন্য ইতোমধ্যে বিসিবির কাছ থেকে ছুটিও নিয়েছেন তিনি। এজন্য আগামী এপ্রিলে শ্রীলঙ্কা সফরে তার সার্ভিস পাবে না বাংলাদেশ।

সাকিবের ছুটি নিয়ে গণমাধ্যমকে আকরাম খান বলেন, সাকিব শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ থেকে ছুটি চেয়ে একটি চিঠি দিয়েছে। কারণ সে আইপিএল খেলতে চায়। আমরা তাকে অনুমতি দিয়ে দিয়েছি। জাতীয় দলের হয়ে যার খেলার ইচ্ছা নেই, তাকে আটকে রাখার কোনো মানে হয় না।’

স্বাধীন বাংলা ডট কম
প্রকাশক কর্তৃক ৩৭/২, ফায়েনাজ অ্যাপার্টমেন্ট (১৫ম তলা), কালভার্ট রোড, পুরানা পল্টন, ঢাকা-১০০০ হতে প্রকাশিত ।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: ৩৭/২, ফায়েনাজ অ্যাপার্টমেন্ট (১৫ম তলা), কালভার্ট রোড, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
ফোন : ০২-৯৫৬২৮৯৯ মোবাইল: ০১৬৭০-২৮৯২৮০
ই-মেইল : swadhinbangla24@gmail.com
প্রধান উপদেষ্টা: ফিরোজ আহমেদ ( সাবেক সচিব, বাণিজ্য মন্ত্রণালয় )
সম্পাদক মন্ডলীর সভাপতি: ডাঃ মো: হারুনুর রশীদ
সম্পাদক ও প্রকাশক মো. খয়রুল ইসলাম চৌধুরী
ইউরোপ মহাদেশ বিষয়ক সম্পাদক- প্রফেসর জাকি মোস্তফা (টুটুল)