রাজধানী
অফিস সহায়কের হাতে বিএসএমএমইউ’র চিকিৎসক লাঞ্ছিত, চিকিৎসকদের অবস্থান ধর্মঘট
তারিখ: 22 - 02 - 2021


বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) অফিস সহায়কের (এমএলএসএস) হাতে ভাইরোলজি বিভাগের এক আবাসিক চিকিৎসক লাঞ্ছিত হয়েছেন। এ ঘটনায় আজ সোমবার আবাসিকসহ চিকিৎসকরা অবস্থান ধর্মঘট পালন করবেন বলে জানিয়েছে চিকিৎসকদের সংগঠন বাংলাদেশ ডক্টরস ফাউন্ডেশন (বিডিএফ)।
বিডিএফের সাংগঠনিক সম্পাদক ডা. কাওসার আলম বলেন, আমাদের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ভাইরোলজি বিভাগের ফেইজ-বি আবাসিক একজন চিকিৎসক এমএলএসএস কর্তৃক এসাল্ট (লাঞ্ছিত) হয়েছেন, যা অত্যন্ত দুঃখজনক। আজ আমরা রেসিডেন্টসহ সব চিকিৎসক বিশ্ববিদ্যালয়ের বি ব্লকে অবস্থান ধর্মঘট করব।

তিনি বলেন, আমাদের দাবি লাঞ্ছনাকারীকে গ্রেফতার করে সর্বোচ্চ শাস্তি দেয়া হোক। তাকে গ্রেফতার না করা পর্যন্ত কোনো রেসিডেন্ট কাজে যোগদান করবেন না। এটা আমাদের অস্তিত্বের প্রশ্ন। বিশ্ববিদ্যালয় মামলা না করলে, বিডিএফ মামলা করবে বলে জানান ডা. কাওসার।

এ বিষয়ে রোববার রাতে বিএসএমএমইউর ভিসি অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া বলেন, ‘ঘটনার দিন আমি ছুটিতে ছিলাম। পরে যখন বিষয়টা জানতে পেরেছি, তখন এ ব্যাপারে পদক্ষেপ নিয়েছি। তাকে কাজ থেকে অব্যাহতি দেয়া হয়েছে। এরই মধ্যে তার বিরুদ্ধে সাধারণ ডায়েরিও (জিডি) করা হয়েছে। ঘটনা তদন্তে একটি কমিটি গঠন করা হয়েছে। এর মাধ্যমে বাকি কাজগুলো শেষ করা হবে।’

ওই কর্মচারীর বিরুদ্ধে মামলার কোনো প্রস্তুতি আছে কি-না জানতে চাইলে বিএসএমএমইউর ভিসি বলেন, ‘আগে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়া হবে। তারপর পর্যায়ক্রমে বাকি পদক্ষেপগুলো নেয়া হবে।’

স্বাধীন বাংলা ডট কম
প্রকাশক কর্তৃক ৩৭/২, ফায়েনাজ অ্যাপার্টমেন্ট (১৫ম তলা), কালভার্ট রোড, পুরানা পল্টন, ঢাকা-১০০০ হতে প্রকাশিত ।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: ৩৭/২, ফায়েনাজ অ্যাপার্টমেন্ট (১৫ম তলা), কালভার্ট রোড, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
ফোন : ০২-৯৫৬২৮৯৯ মোবাইল: ০১৬৭০-২৮৯২৮০
ই-মেইল : swadhinbangla24@gmail.com
প্রধান উপদেষ্টা: ফিরোজ আহমেদ ( সাবেক সচিব, বাণিজ্য মন্ত্রণালয় )
সম্পাদক মন্ডলীর সভাপতি: ডাঃ মো: হারুনুর রশীদ
সম্পাদক ও প্রকাশক মো. খয়রুল ইসলাম চৌধুরী
ইউরোপ মহাদেশ বিষয়ক সম্পাদক- প্রফেসর জাকি মোস্তফা (টুটুল)