আন্তর্জাতিক
ভারতের মুম্বাইয়ের হোটেলে সংসদ সদস্যের আত্মহত্যা
তারিখ: 23 - 02 - 2021


ভারতের মুম্বাইয়ের হোটেল থেকে এক সংসদ সদস্যের লাশ উদ্ধার করেছে পুলিশ। দাদরা ও নগর হাভেলির ওই সংসদ সদস্য মোহন ডেলকারের বয়স ৫৮। মুম্বাই পুলিশ জানিয়েছে, ঘটনাটি প্রাথমিকভাবে আত্মহত্যা বলেই মনে করা হচ্ছে। তবে এ ব্যাপারে যতক্ষণ না ময়নাতদন্তের রিপোর্ট আসছে ততক্ষণ নিশ্চিতভাবে কিছু বলতে পারবে না তারা।

মুম্বাইয়ের সি গ্রিন নামক হোটেল ওই সংসদ সদস্যের লাশ পাওয়া গেছে। মেরিনড্রাইভ থানার অন্তর্গত ওই হোটেলটির নাগালেই মেরিন ড্রাইভ। হোটেলের যে ঘরটিতে সংসদ সদস্য ছিলেন সেখান থেকেই পাওয়া গেছে একটি সুইসাইড নোট। ওই নোট দেখে পুলিশের ধারণা আত্মহত্যাই করেছেন সংসদ সদস্য। প্রাথমিক তদন্তে অন্য কোনো সম্ভাবনা চোখে পড়েনি বলেই জানিয়েছে তারা। যদিও তদন্ত এখনো চলছে।

সাতবারের সংসদ সদস্য মোহন। দাদরা ও নগর হাভেলির জনপ্রিয় নেতা। ২০১৯ সাল পর্যন্ত কংগ্রেসের সাথে যুক্ত ছিলেন তিনি। কিন্তু লোকসভা নির্বাচনের ঠিক আগে কংগ্রেস ছেড়ে দেন। স্বাধীনভাবে প্রার্থী হয়ে দাঁড়ান উনিশের লোকসভা নির্বাচনে। জিতেও যান। পরে গত বছর দাদরা ও নগর হাভেলির স্থানীয় নির্বাচনে জেডিইউকে সমর্থন করেন মোহন। বিরোধী বিজেপিকে ওই সমর্থন বেশ বিপদে ফেলেছিল। এমন জনপ্রিয় নেতা হঠাৎ মুম্বাইয়ে এসে আত্মহত্যা কেন করবেন তা-ই খতিয়ে দেখছেন তদন্তকারীরা।

সংসদ সদস্যের লাশ সোমবার ময়নাতদন্তের জন্য জে জে হাসপাতালে পাঠানো হয়েছে। মেরিন ড্রাইভের ওই হোটেলে পৌঁছেছেন মুম্বাই পুলিশের যুগ্ম কমিশনার (আইন-শৃঙ্খলা) বিশ্বাস নাংরে পাটিল, অতিরিক্ত কমিশনার ও পদস্থ কর্তারা। হোটেলের কর্মীদের জিজ্ঞাসাবাদ চলছে। মোহন কবে থেকে হোটলে থাকছেন, হোটেলে থাকাকালীন কী কী করেছেন, কে কে হোটেলে তার সাথে দেখা করতে এসেছিলেন, হোটেলে থাকাকালীন তার আচার আচরণে কোনো পরিবর্তন চোখে পড়েছিল কি না, তা জানতে চেয়েছেন তদন্তকারীরা।
সূত্র : আনন্দবাজার

স্বাধীন বাংলা ডট কম
প্রকাশক কর্তৃক ৩৭/২, ফায়েনাজ অ্যাপার্টমেন্ট (১৫ম তলা), কালভার্ট রোড, পুরানা পল্টন, ঢাকা-১০০০ হতে প্রকাশিত ।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: ৩৭/২, ফায়েনাজ অ্যাপার্টমেন্ট (১৫ম তলা), কালভার্ট রোড, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
ফোন : ০২-৯৫৬২৮৯৯ মোবাইল: ০১৬৭০-২৮৯২৮০
ই-মেইল : swadhinbangla24@gmail.com
প্রধান উপদেষ্টা: ফিরোজ আহমেদ ( সাবেক সচিব, বাণিজ্য মন্ত্রণালয় )
সম্পাদক মন্ডলীর সভাপতি: ডাঃ মো: হারুনুর রশীদ
সম্পাদক ও প্রকাশক মো. খয়রুল ইসলাম চৌধুরী
ইউরোপ মহাদেশ বিষয়ক সম্পাদক- প্রফেসর জাকি মোস্তফা (টুটুল)