| বাংলার জন্য ক্লিক করুন
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|

   বিনোদন -
                                                                                                                                                                                                                                                                                                                                 
ইসলাম ধর্ম গ্রহণ করে আমি সম্মানিত: মার্কিন সঙ্গীতশিল্পী

মার্কিন সঙ্গীতশিল্পী ও গীতিকার ডেলা মাইলস সম্প্রতি তার ইসলাম ধর্ম গ্রহণের ঘোষণা দিয়েছেন। সম্প্রতি তুরস্কফরে একটি কনসার্টে অংশ নেওয়ার পর তিনি এই ঘোষণা দেন। জানা যায়, কালেমা তাইয়েবা ও কালেমা শাহাদাত পাঠ করে তিনি ইসলাম ধর্মে প্রবেশ করেন। খবর আল-খালিজ অনলাইনের।
ডেলা মাইলসের অফিসিয়াল ফেসবুক একাউন্টে প্রকাশিত ছবিতে দেখা গেছে, মাইলস ইস্তানবুলের বিখ্যাত সুলতান আহমেদ মসজিদের ভিতরে হিজাব পরে ঘোরাফেরা করছেন।
সূত্রের খবর, ডেলা মাইলস গত কয়েক বছর ধরে ইসলাম নিয়ে পড়াশোনা অব্যাহত রেখেছিলেন। ইসলামের পূর্ণাঙ্গ রূপ ও ধারণা পেতে চেষ্টা করে যাচ্ছিলেন। এই প্রচেষ্টায় ইসলামের প্রতি মুগ্ধ ও হৃদয়-মথিত হয়ে তিনি খ্রিস্টধর্ম ত্যাগ করে ইসলাম গ্রহণ করেন।
ডেলা মাইলস বলেন, ইসলাম ভালবাসা ও সহনশীলতার ধর্ম। মুহাম্মাদ (সা.) সম্মন্ধে জ্ঞান অর্জন আমার নিকট খুবই চমৎকার ও গুরুত্বপূর্ণ বিষয়। আল্লাহর কসম! ইসলাম ধর্ম গ্রহণ করে আমি সম্মানিত হয়েছি।

ইসলাম ধর্ম গ্রহণ করে আমি সম্মানিত: মার্কিন সঙ্গীতশিল্পী
                                  

মার্কিন সঙ্গীতশিল্পী ও গীতিকার ডেলা মাইলস সম্প্রতি তার ইসলাম ধর্ম গ্রহণের ঘোষণা দিয়েছেন। সম্প্রতি তুরস্কফরে একটি কনসার্টে অংশ নেওয়ার পর তিনি এই ঘোষণা দেন। জানা যায়, কালেমা তাইয়েবা ও কালেমা শাহাদাত পাঠ করে তিনি ইসলাম ধর্মে প্রবেশ করেন। খবর আল-খালিজ অনলাইনের।
ডেলা মাইলসের অফিসিয়াল ফেসবুক একাউন্টে প্রকাশিত ছবিতে দেখা গেছে, মাইলস ইস্তানবুলের বিখ্যাত সুলতান আহমেদ মসজিদের ভিতরে হিজাব পরে ঘোরাফেরা করছেন।
সূত্রের খবর, ডেলা মাইলস গত কয়েক বছর ধরে ইসলাম নিয়ে পড়াশোনা অব্যাহত রেখেছিলেন। ইসলামের পূর্ণাঙ্গ রূপ ও ধারণা পেতে চেষ্টা করে যাচ্ছিলেন। এই প্রচেষ্টায় ইসলামের প্রতি মুগ্ধ ও হৃদয়-মথিত হয়ে তিনি খ্রিস্টধর্ম ত্যাগ করে ইসলাম গ্রহণ করেন।
ডেলা মাইলস বলেন, ইসলাম ভালবাসা ও সহনশীলতার ধর্ম। মুহাম্মাদ (সা.) সম্মন্ধে জ্ঞান অর্জন আমার নিকট খুবই চমৎকার ও গুরুত্বপূর্ণ বিষয়। আল্লাহর কসম! ইসলাম ধর্ম গ্রহণ করে আমি সম্মানিত হয়েছি।

বিয়ের ঘোষণা দিয়েই ভাইরাল পর্নো তারকা মিয়া খলিফা
                                  

পর্নো দুনিয়ার আলোচিত নাম মিয়া খলিফা। গত কয়েক বছর ধরেই গুগল সার্চে শীর্ষে থাকে এই তরুণীর নাম। বিশ্বজুড়ে জনপ্রিয় এ তারকার প্রতিটি ইনস্টাগ্রাম পোস্ট মনোযোগের কেন্দ্রে থাকে। শোনা গিয়েছিল তিনি বলিউডের ছবিতেও অভিনয় করবেন।

তবে সেসব ছাপিয়ে সাবেক পর্নো তারকা মিয়া খলিফা এখন শিরোনামে বিয়ের জন্য। আন্তর্জাতিক গণমাধ্যমে এসেছে তার বিয়ের খবর। সম্প্রতি তার আংটি বদল হয়েছে। পাত্র প্রেমিক রবার্ট স্যান্ডবার্গ।

দীর্ঘদিন ধরেই রবার্ট স্যান্ডবার্গের সঙ্গে প্রেম করছেন মিয়া খলিফা। বেশ কয়েকবার দিয়েছেন বিয়ের ঘোষণাও। কিন্তু সেটি আর বাস্তবে রূপ নেয়নি। অবশেষে আংটি বদল করলেন লেবাননীয় বংশোদ্ভূত মার্কিন এই পর্নো তারকা।

তার প্রেমিক রবার্ট স্যান্ডবার্গ পেশায় একজন পাচক। তার সঙ্গে ছবি ও ভিডিও শেয়ার করে জনপ্রিয় মাধ্যমে ইনস্টাগ্রামে বাগদানের ঘোষণা দিলেন মিয়া খলিফা। সঙ্গে সঙ্গে নেট-দুনিয়ায় এ খবর ভাইরাল।

ভিডিওতে দেখা গেল, বালিশের নিচে সুন্দর হীরার আংটি লুকিয়ে রেখেছিলেন রবার্ট। সেই আংটি দেখার পর বিস্মিত হন মিয়া। গত ১৪ মার্চ যুক্তরাষ্ট্রের শিকাগোর এক রেস্তোরাঁয় ডিনার ডেটের আয়োজন করেন রবার্ট। সেখানেই আনুষ্ঠানিকভাবে মিয়াকে বিয়ের প্রস্তাব দেন তিনি।

মিয়া ও রবার্ট দুজনই তাদের প্রস্তাবের গল্পটাও ইনস্টাগ্রামে শেয়ার করেছেন। আংটিবদলে খুব উচ্ছ্বসিত দুজন। রবার্ট এ ছবির ক্যাপশনে লিখেছেন, ‘একদম পারফেক্ট রাত।’

পর্নো দুনিয়া থেকে বিদায় নিয়েই নিজেকে বদলে নেন মিয়া খলিফা। শুরু করেন নতুন এক জীবন। সেই জীবনের অংশ হিসেবেই বিয়ের সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

প্রসঙ্গত, লেবাননের বৈরুতে জন্মগ্রহণ করেন মিয়া কালিস্তা। পর্নো জগতে এসে তিনি নাম বদলে নেন। লেবাননে জন্ম হলেও যুক্তরাষ্ট্রে কেটেছে তার শৈশব ও শিক্ষাজীবন। যুক্তরাষ্ট্রের টেক্সাস বিশ্ববিদ্যালয় থেকে ইতিহাসে স্নাতক করেন তিনি।

স্নাতক শেষে তিনি একটি ফাস্টফুড রেস্তোরাঁয় কাজ শুরু করেন। সেখানেই এক ক্রেতা তাকে পর্নো ছবির দুনিয়ায় যাওয়ার প্রস্তাব দেন। অল্প কিছুদিন কাজ করেই নিজেকে এই জগৎ থেকে সরিয়ে নেন তিনি।

‘পর্দার আড়ালে অনেক কিছু ঘটে’: তনুশ্রী
                                  

বলিউডে তনুশ্রী দত্ত থেকে শুরু, এরপর অনেক খ্যাতনামা অভিনেত্রী, গায়িকা ও মডেল যৌন হেনস্থা নিয়ে মুখ খুলেছেন। যৌন হেনস্থার অভিযোগ উঠেছে অনেক নামি অভিনেতা, প্রযোজক ও পরিচালকের বিরুদ্ধে। কিন্তু এ বিষয়ে নিজের অভিজ্ঞতা জানাতে রাজি নন ‘দাঙ্গাল’খ্যাত অভিনেত্রী ফাতিমা সানা শেখ। ‘দাঙ্গাল’ এরপর আলোচিত ‘থাগস অব হিন্দুস্থান’ ছবিতে অভিনয় করেও আলোচনায় আসেন তিনি। যৌন হেনস্থা নিয়ে সম্প্রতি নিজের মত প্রকাশ করেছেন তিনি। ফাতিমা বলেন, জীবনের এই দিকটা আমি প্রকাশ করতে চাই না। আমার এ অভিজ্ঞতা হয়েছে এবং আমার কাছের লোকজনের সঙ্গে কথা বলেছি।
যারা নিজেদের এই ভয়ানক গল্পগুলো জানাতে চান আমি তাদের বিচার করতে চাই না। আর নিজের অভিজ্ঞতা না বলার জন্য আমিও চাই না আমাকে নিয়ে কথা উঠুক।
ফাতিমা আরও বলেন, এখন হেনস্থাকারীরা লোকলজ্জার ভয়ের মধ্যে আছে এবং বলিউড তাদের পরিত্যাগ করেছে। বহু বছর আমরা এটাকে খুব হালকাভাবে নিয়েছিলাম। আর এ কারণে নারীরাও এটাকে স্বাভাবিকভাবে গ্রহণ করতে বাধ্য হয়েছিল। পর্দার আড়ালে অনেক কিছু ঘটে। কিন্তু সব কিছু প্রকাশ করা যায় না। উচিতও নয়। আমি সেটাই মনে করি।

যেভাবে মা হলেন দীপিকা
                                  

বলিউড তারকা জুটি দীপিকা পাড়ুকোন ও রনভীর সিংয়ের বিয়ে হয়েছে গেল বছরের নভেম্বর মাসে। রাজকীয় সাজে মহা ধুমধাম করে ইতালির বিলাসবহুল লেক কোমোতে হয় তাদের বিয়ের অনুষ্ঠান। বিয়ের আগে বছরগুলোতে তারা ‘কবে বিয়ে করছেন?’ প্রশ্নটির সম্মুখে পড়েছেন বার বার। এরপর বিয়ে হলো। বিয়ের রেস কাটতে না কাটতেই তাদের ঘিরে নতুন প্রশ্ন তৈরি হয়েছে। নতুন প্রশ্নটা হল কবে বাব-মা হবেন তারা? বিয়ের কয়েক মাস যেতে না যেতেই দীপিকার অন্তস্বত্তা হওয়ার গুঞ্জন ছড়ায় সোশ্যাল মিডিয়ায়।

দীপিকা মা হতে চলেছেন এমন গুঞ্জন চলছে অনেক দিন ধরেই। এবার সংবাদ এলো এরই মধ্যেই নাকি বাবা-মা হয়ে গেছেন রনভীর-দীপিকা। কীভাবে মা হলেন দীপিকা ? তাদের সন্তানের নাম শুনলেও চোখ কপালে উঠবে অনেকের। জনপ্রিয় এই তারকা দম্পতির সন্তান নাকি বলিউডের জনপ্রিয় নায়ক বরুণ ধাওয়ান।

বিষয়টা খুলেই বলা যাক। সম্প্রতি স্ট্রিট ডান্স থ্রিডি এর শুটিং শেষ করতে লন্ডনে পাড়ি জমান বরুণ ধাওয়ান। সেই সফরে তার সঙ্গী হন রনভীর-দীপিকা। তারা যাচ্ছিলেন মাদাম তুসোয় দীপিকার মোমের মূর্তি উদ্বোধন করতে। বিমান সফরে তিনজনের আড্ডা উঠল জমে। আর সেই আড্ডার এক ঝলক শেয়ার করেন বরুণ ধাওয়ান।

একটি ভিডিও শেয়ার করে বরুণ লেখেন, ‘এই মুহূর্তে আমি আমার দত্তক মা-বাবার সঙ্গে আছি। সফরে তারা আমার দারুণ খেয়াল রাখছেন।’ দীপিকাও জানালেন তিনি ও রণবীর বরুণের দেখাশুনা করছেন।

দীপিকা বলেন, ‘আমরা খেয়াল রেখেছি বরুণ যাতে ঠিক সময়ে ডিনার করে, ঘুমোতে যায়, ব্রেকফাস্ট করে এবং অবশ্যই টয়লেটে যায়। আর এখন ওকে আমরা আশীর্বাদ করছি।’

হঠাৎ হাসপাতালে কেন প্রিয়াঙ্কা?
                                  

বলিউডের জনপ্রিয় নায়িকা প্রিয়াঙ্কা চোপড়ার হঠাৎ করে হাসপাতালে যাওয়া নিয়ে শুরু হয়েছে নানা গুঞ্জন। প্রিয়াঙ্কা ও মার্কিন পপতারকা নিক জোনাস যুগল নাকি প্রথম সন্তানের আশা করছেন! অন্তঃসত্ত্বার এমন গুজবের মধ্যে প্রিয়াঙ্কার হাসপাতালে যাওয়া নিয়ে ফের আলোচনার টেবিলে এলেন তিনি।

ডেকান ক্রনিকেল জানায়, আকাশ আম্বানি ও শ্লোক মেহতার বিয়েতে অংশ নেয়ার পর মা মধু চোপড়াকে নিয়ে দ্রুত হাসপাতালে যান প্রিয়াঙ্কা। মাকে নিয়ে অনেকটাই গোপনে প্রিয়াঙ্কার হাসপাতালে যাওয়া নিয়ে ভক্তদের মনে গুঞ্জন আরও বেড়ে যায়। 

তবে ইন্ডিয়ান এক্সপ্রেসের খবরে বলা হয়েছে, অবসাদ ও লো প্রেসারের কারণে তিনি মুম্বাইয়ের আন্ধেরিতে কলিলাবেন হাসপাতালে গিয়েছিলেন। সঙ্গে ছিলেন তার মা।

জাহালমকে নিয়ে সিনেমা, তিনিই জানেন না!
                                  

সোনালী ব্যাংক থেকে সাড়ে ১৮ কোটি টাকা ঋণ নিয়েছিলেন আবু সালেক নামের একজন। কিন্তু দুদক সালেকের স্থলে জাহালমকে জেলে ঢুকিয়ে বলেছে, ‘তুমিই অপরাধী।’ অবশেষে তিনি মুক্ত হয়েছেন। টাঙ্গাইলের আলোচিত সেই জাহালমের জীবনের গল্প এবার পর্দায় আসছে।

জাহালমের জীবনের কষ্টের কাহিনি নিয়ে সিনেমা নির্মাণের সিদ্ধান্ত নিয়েছেন মারিয়া তুষার। এরই মধ্যে চলচ্চিত্র পরিচালক সমিতিতে নাম নিবন্ধন করেছেন। জাহালমের নামের সঙ্গে মিলিয়ে ছবির নামও রেখেছেন ‘জাহালম’। তবে জাহালমই জানেন না, তাঁকে নিয়ে তৈরি হচ্ছে সিনেমা।

টাঙ্গাইলের পাটকলশ্রমিক জাহালম, যিনি কোনো দিন ব্যাংকের কাছ থেকে ঋণ নেননি, তাঁর আর্থিক যে অবস্থা, তাতে হয়তো তাঁর নিজের ব্যাংক অ্যাকাউন্ট আছে কি না, সে বিষয়েও সন্দেহ আছে। তার পরও তাঁকে ভয়ংকর ঋণখেলাপি হিসেবে চিহ্নিত করে ৩৩টি মামলা দেওয়া হয়েছে। আর সেই মামলায় তাঁকে তিন বছর বিনা বিচারে কারাগারে কাটাতে হয়েছে।

‘জাহালম’ ছবিটি পরিচালনা করবেন মারিয়া তুষার। আর ছবিতে জাহালমের চরিত্রে অভিনয় করবেন রিয়াজুল রিজু, যিনি ‘বাপজানের বায়োস্কোপ’ নামের একটি সিনেমা বানিয়ে জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন। ২০১৫ সালের ঘোষিত জাতীয় চলচ্চিত্র পুরস্কারে তাঁর পরিচালিত প্রথম সিনেমা ‘শ্রেষ্ঠ চলচ্চিত্র’, ‘শ্রেষ্ঠ চলচ্চিত্র পরিচালক’, ‘শ্রেষ্ঠ গায়ক’, ‘শ্রেষ্ঠ গীতিকার’, ‘শ্রেষ্ঠ সুরকার’, ‘শ্রেষ্ঠ কাহিনিকার’, ‘শ্রেষ্ঠ চিত্রনাট্যকার’ ও শ্রেষ্ঠ সম্পাদক’—এই আটটি বিভাগের পুরস্কার অর্জন করে। জাহালমের চরিত্রে অভিনয়ের ব্যাপারটি ভীষণ চ্যালেঞ্জিং বলে মনে করছেন তিনি। বললেন, ‘আমার প্রথম সিনেমা “বাপজানের বায়োস্কোপ” করার মতো চ্যালেঞ্জ বোধ করছি। কারণ প্রথম কোনো সিনেমায় কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করতে যাচ্ছি।’

জাহালমের জীবনী নিয়ে ছবি নির্মাণের ভাবনা প্রসঙ্গে মারিয়া তুষার বলেন, ‘টেলিভিশনে প্রথম জাহালমের খবরটি জানতে পারি। জাহালমের দুঃখের জীবনের সংবাদটা ছিল সাড়া জাগানো। তাঁর সাক্ষাৎকার দেখার পর মনে হলো, এটা নিয়ে কাজ করা উচিত। আমার কাছে ব্যাপারটা স্পর্শকাতরও মনে হয়েছে।’

জাহালমের জীবনী নিয়ে ছবি বানাতে এ মাসেই তাঁর সঙ্গে দেখা করবেন বলেও জানান মারিয়া তুষার। জানালেন, এই ধরনের চাঞ্চল্যকর ঘটনা নিয়ে সিনেমা বানানোটা খুবই চ্যালেঞ্জিং। তার পরও সাধ্যমতো চেষ্টা করব।’

নিজের জীবনের ঘটনা নিয়ে সিনেমা নির্মিত হতে যাচ্ছে জেনে খুব খুশি জাহালম। গণমধ্যমকে তিনি বললেন, ‘ব্যাপারটা ভালোই লাগছে। মিথ্যা মামলায় আমি অনেক কষ্ট করছি। আমার জীবনের সেই কষ্টের কথা সিনেমায়ও দেখা যাবে, এটাতে আমি অনেক বেশি আনন্দিত। আমি চাইব, বিনা দোষে যে শাস্তি পেয়েছি, এই ধরনের কোনো শাস্তি এ দেশের কেউ যেন আর না পায়। চলচ্চিত্রের মাধ্যমে সেই বিষয়গুলো সুন্দরভাবে যেন তুলে ধরা হয়।’ ‘জাহালম’ সিনেমাটি প্রযোজনা করছে নির্মাতার প্রযোজনা প্রতিষ্ঠান মারিয়া তুষার ফিল্মস।

পশ্চিমবঙ্গে মমতার প্রার্থী তালিকায় বড় চমক মিমি-নুসরাত
                                  

নির্বাচন ঘোষণার দু’দিনের মধ্যে পশ্চিমবঙ্গের ৪২টি আসনেই প্রার্থী তালিকা প্রকাশ করেছে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস। মঙ্গলবার তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে নির্বাচনী কমিটির বৈঠক শেষে দলনেত্রী এই প্রার্থী তালিকা ঘোষণা  করেছেন। এই প্রার্থী তালিকায় নতুন ১৮ জনকে এবার প্রার্থী করেছেন মমতা। বাদ পড়েছেন আটজন। তবে এবারের সবচেয়ে বড় চমক হল বাংলা চলচ্চিত্রে দুই জনপ্রিয় অভিনেত্রীকে প্রার্থী করা। মিমি চক্রবর্তী  ও নুসরাত জাহানকে এবার দুই গুরুত্বপূর্ণ কেন্দ্রে প্রার্থী করেছেন মমতা। নুসরাতকে প্রার্থী করা হতে পারে বলে গুঞ্জন ছিল আগে থেকেই।
কিন্তু মিমি প্রার্থী হবেন এমন কোন আগাম খবর ছিল না।


নুসরাতকে প্রার্থী করা হয়েছে সীমান্তবর্তী সংখ্যালঘু অধ্যুষিত এলাকা হিসেবে পরিচিত বসিরহাট কেন্দ্রে। আর মিমিকে প্রার্থী করা হয়েছে ঐতিহাসিক সুগত বসুর ছেড়ে দেওয়া আসন যাদবপুরে। তবে এবার মাত্র সাতজন সেলিব্রিটিকে প্রার্থী করা হয়েছে। গতবার এই সংখ্যা ছিল ১০।

এবার অবশ্য অভিনেত্রী সন্ধ্যা রায় এবং তাপস পালকে প্রার্থী করা হয় নি। আগেরবারের জয়ী অভিনেত্রী শতাব্দী রায়, অভিনেতা দেব অধিকারি, অভিনেত্রী মুনমুন সেন, নাট্যাভিনেত্রী অর্পিতা ঘোষ এবং খেলোয়াড় প্রসূণ বন্দ্যোপাধ্যায় নিজেদের কেন্দ্রে এবারও প্রার্থী হয়েছেন।
তবে মুনমুনকে বাঁকুড়া থেকে সরিয়ে প্রার্থী করা হয়েছে আসানসোল কেন্দ্রে। আর বাঁকুড়া কেন্দ্রে দশ বছর পর ফের লোকসভা নির্বাচনে প্রার্থী করা হয়েছে রাজ্যের মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়কে। এ বছরের নির্বাচনে মমতা যাদের প্রার্থী করেন নি তারা হলেন সুগত বসু, ইদ্রিশ আলি, সন্ধ্যা রায়, তাপস পাল, সুব্রত বক্সী, তাপস মন্ডল, উমা সরেন ও পার্থপ্রতিম রায়। দুই সাংসদ সৌমিত্র খান এবং অনুপম হাজরা কিছুদিন আগেই দল থেকে সাসপেন্ড হয়েছেন। দু’জনেই এখন বিজেপিতে। ২০১৪ সালের লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গে যে ৮ আসনে তৃণমূল কংগ্রেস পরাজিত হয়েছিল তার মধ্যে ৭টিতেই প্রার্থী পরিবর্তন করা হয়েছে।


গতবার তৃণমূল কংগ্রেস ৪২টি আসনের মধ্যে ৩৪টি আসনে জয়ী হয়েছিল। কংগ্রেস জয়ী হয়েছিল ৪টি আসনে এবং বামফ্রন্ট ২টি আসনে। বিজেপি জয়ী হয়েছিল ২টি আসনে। এবার অবশ্য তৃণমূল কংগ্রেস দুজন মন্ত্রী-সহ মোট ৭ বিধায়ককে লোকসভা নির্বাচনের লড়াইয়ে প্রার্থী করা হয়েছে। এছাড়া এক রাজ্যসভা সাংসদ এবং কলকাতা পুরসভার চেয়ারম্যানকেও লোকসভার নির্বাচনে প্রার্থী করা হয়েছে। বহরমপুরে অধীর চৌধুরীর বিরুদ্ধে প্রার্থী করা হয়েছে এককালে অধীরের সবচেয়ে ঘনিষ্ঠ অপূর্ব সরকারকে। কান্দি থেকে কংগ্রেসের টিকিটে জয়ী হওয়া বিধায়ক অপূর্ব  এখন রয়েছেন তৃণমূল কংগ্রেসে।


উত্তর মালদহে বিদায়ী সাংসদ মৌসম নূর কংগ্রেস ছেড়ে তৃণমূল কংগ্রেসে যোগ দিয়েছেন কিছুৃদিন আগেই। সেখানে প্রতিশ্রুতি অনুযায়ী মৌসমকেই তৃণমূল কংগ্রেসের প্রার্থী করা হয়েছে। আর দার্জিলিং লোকসভা কেন্দ্রে তৃণমূল কংগ্রেসের প্রতীকে প্রার্থী করা হয়েছে গোর্খা জনমুক্তি মোর্চার দার্জিলিং শহরের বিধায়ক অমর সিংহ রাইকে। এবার নতুন প্রার্থী করা হয়েছে মালা রায়, অসিত মাল ও দুষ্কৃতীর গুলিতে নিহত কৃষ্ণগঞ্জের বিধায়ক সত্যজিৎ বিশ্বাসের স্ত্রী রূপালি বিশ্বাসকে। রাজ্যসভার সাংসদ মানস ভৃইঞাকেও প্রার্থী করেছেন মমতা।

নারীর স্তন নিয়ে গল্প আর ছবি প্রকাশ করছেন ভারতীয় নারী শিল্পী
                                  

নারী শরীরের সবচেয়ে স্পর্শকাতর ও আকর্ষণীয় অংশ স্তন। আর এ স্পর্শকাতর অংশ নিয়ে ছবি ও গল্প প্রকাশ করতে চান ভারতীয় নারী শিল্পী ইন্দু হরিকুমার। যে কোনো নারীকে জিজ্ঞেস করুন, পুরুষ নারী শরীরের যে জিনিসটি সবচেয়ে বেশি ভাবেন সেই জিনিসটি কী? তাহলে অকপটে তারা স্বীকার করবেন-স্তন। তবে ভারতীয় নারী শিল্পী ইন্দু হরিকুমারকে যদি এ প্রশ্ন করেন, তাহলে তিনি এর একটা অন্যরকম জবাব দেবেন।

গত কয়েক মাস ধরে ইন্দু হরিকুমার একটি প্রকল্প নিয়ে কাজ করছেন-যার নাম দেয়া হয়েছে আইডেন্টিটি বা আত্মপরিচয়। তবে এই আইডেন্টিটির বানানের শেষ অংশটা লেখা হয়েছে দুটো ‘টি’ দিয়ে। যার অর্থ ‘খুবই পরিষ্কার’।

তার এ উদ্যোগ সম্পর্কে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসিকে ইন্দু বলেন, ‘প্রায় এক বছর আগে তিনি ইনস্টাগ্রামে একজনের সঙ্গে গল্প করছিলেন। গল্পের বিষয় ছিল স্তন। সেই নারী বলছিলেন, তিনি যখন কোথাও যান, কোনো ঘরে ঢোকেন তখন পুরুষদের কী প্রতিক্রিয়া হয় সে সম্পর্কে। তার উত্তর-পুরুষরা তার বৃহৎ স্তন ছাড়া যেন আর কিছুই দেখতে পান না।’

ওই নারীর কথার জবাব দিতে গিয়ে ইন্দু বলেন, ‘তার নিজের ক্ষেত্রে উল্টো অভিজ্ঞতা হয়েছে। কারণ অল্প বয়েসে তার নিজের বুকের গঠনের জন্য তিনি সবসময়ই হীনমন্যতায় ভুগতেন। তখন আমরা দুজন (তিনি ও ওই নারী) মিলে ঠিক করলাম আমরা এ নিয়েই একটা প্রকল্প শুরু করবো যেখানে নারীরাই এ বিষয়ে তাদের কথা বলবেন। অনেক নারীই এতে আগ্রহ দেখালেন এবং আমরা প্রকল্পে হাত দিলাম।’

প্রকল্পের নামকরণ প্রসঙ্গে তিনি বলেন, ‘প্রকল্পের নাম হিসেবে দুটো “টি” দিয়ে আইডেন্টিটি লেখার ভাবনাটা এসেছিল আমাদের এক বন্ধুর মাথা থেকে। আমাদের মনে হলো-এটাই উপযুক্ত নাম।’

মুম্বাইয়ের বাসিন্দা ইন্দু মূলত ইনস্টাগ্রামেই কাজ করেন। তিনি জানুয়ারি মাসে ইনস্টাগ্রামে একটি পোস্ট দেন। এতে নারীদের তাদের স্তন নিয়ে ব্যক্তিগত গল্প শেয়ার করার জন্য আহ্বান জানানো হয়। উদ্দেশ্য পৃথিবীতে মানবদেহের সবচেয়ে আলোচিত, প্রদর্শিত এবং আকাঙ্খিত অংশটি নিয়ে নারীরা যেন তাদের আনন্দ, বেদনা এবং কদাচিৎ অপমানের শিকার হবার গল্প শেয়ার করতে পারেন। গল্পের সঙ্গে তাদের ছবিও দিতে বলা হয়, যে যেভাবে দিতে চান।

হরিকুমার বলেন, ‘ওই পোস্টের পরিপ্রেক্ষিতে যে সাড়া পাই তা ছিল অভূতপূর্ব। কারণ সব নারীরই তার বক্ষ নিয়ে একটা-না-একটা গল্প আছে এবং এর আকৃতি ও গঠন তার আত্মপরিচয়েরও একটা অংশ হয়ে যায়।’

ইন্দুর নিজের গল্পও কম চিত্তাকর্ষক নয়। তিনি বলেন, ‘আমি যখন টিনএজার তখন আমি ছিলাম ভীষণ রোগা, হাড়-জিরজিরে। আমি সবসময় ভাবতাম কবে আমার বুক একজন পরিণত নারীর মতো হবে। দেখতাম টিনএজ ছেলেরা সেই সব মেয়েদের প্রতিই আকৃষ্ট হয় যাদের স্তন সুগঠিত। আর যাদের বুক আমার মতো সমান ছিল তারা ভাবতো তাদেরকে কেউ কোনো দিন ভালোবাসবে না।’

তিনি ভাবতেন তার শরীরের নিশ্চয়ই কোনো একটা সমস্যা আছে আর তিনি ভালোবাসার উপযুক্ত নন। এ জন্য তিনি কিছু ক্ষতিকর সম্পর্কেও জড়িয়ে পড়েছিলেন এই ভেবে যে, যা পাওয়া যায় তা নিয়ে নেয়াই ভালো।

ইন্দুর বয়স এখন মধ্য-তিরিশের কোঠায়। এখন তিনি মনে করেন তিনি একটি সুন্দর দেহের অধিকারী কিন্তু এখানে পৌঁছাতে তার অনেক সময় লেগেছে। এজন্য তিনি যখন বুক নিয়ে মনঃকষ্টে-ভোগা কোনো নারীর গল্প পড়েন, তখন তিনি তাকে খুব ভালোভাবে বুঝতে পারেন।

নারীদের মধ্যে স্তনের আকৃতি নিয়ে অসন্তুষ্টি দুভাবেই কাজ করে। ব্রিটেনে ৩৮৪ জন নারীর ওপর চালানো এক জরিপে দেখা যায়, তাদের ৪৪ শতাংশ চান যদি এর আকৃতি আরও বড় হতো! আর ৩১ শতাংশ চান এর আকৃতি যদি ছোট হতো!

 

তবে ছোট স্তনের আকার নিয়ে কষ্টে ভোগেন এমন নারী যেমন আছেন, তেমনি এর আকৃতি বড় বলে তা নিয়ে লজ্জা ও নানা অসুবিধার শিকার হন এমন নারীও আছে বলে জানিয়েছেন হরিকুমার।

ইন্দু হরিকুমারের ইনস্টাগ্রাম প্রকল্পে কেউ কেউ লিখেছেন, ‘যারা মনে করেন যে বড় স্তন আকর্ষণীয় আসলে তা এক নিষ্ঠুর মিথ্যা ছাড়া কিছুই নয়। আমি এর জন্য দৌড়াতে পারি না, জিমে যেতে পারি না, যোগব্যায়াম করতে পারি না। এখন আমার সন্তান বুকের দুধ খাচ্ছে। এখন তো আরও অসুবিধার সময়।’

তবে এমন অনেক নারীও আছেন যারা তাদের নিজ দেহ নিয়ে গর্ব ও আনন্দ বোধ করেন। একজন নারী লিখেছেন, ‘তিনি চান তার গল্পের সঙ্গে ছবিটাতে যেন তাকে শয়নকক্ষের মধ্যে বসিয়ে আঁকা হয়। কারণ পুরুষের মনের ওপর তার স্তনের যে অভিঘাত হয় সে সম্পর্কে তিনি সচেতন এবং তিনি জানেন যে তার শক্তি কতখানি।’

ইন্দু হরিকুমারের এ প্রকল্প এক ব্যতিক্রমী ঘটনা। কারণ ভারতের সমাজ এখনো প্রধানত রক্ষণশীল এবং মেয়েরা শালীন পোশাক পরবেন-এটাই প্রত্যাশা করা হয়। ভারতে বড় শহরগুলোর বাইরে পোশাকের গলার দিকটা থাকে উঁচু আর নিচের দিকে তা হাঁটুর নিচে পর্যন্ত নামে। ব্লাউজের ভেতর থেকে ব্রা-র স্ট্র্যাপ একটু বেরিয়ে থাকলেও নারীকে হয়তো তিরস্কারের শিকার হতে হয়। খুব দুঃসাহসী নারী না হলে কেউ তার স্তনের মাঝখানের ভাঁজ দেখান না।

কিন্তু তারপরও এই প্রকল্পের ডাকবাক্স খোলার পর থেকে ইন্দু প্রচুর ই-মেইল ও ছবি পাচ্ছেন। দুমাসে প্রায় ৬০টি গল্প পেয়েছেন তিনি। তার মধ্যে ১৯টির জন্য ছবি এঁকে শেষ করেছেন। এসব ছবি গল্পগুলোর সঙ্গে প্রকাশিত হবে কিন্তু তাতে তাদের আসল চেহারার সঙ্গে কোনো মিল থাকবে না। তারা কে কোথা থেকে লিখেছেন তারও কোনো ইঙ্গিত থাকবে না।

ভারতের ছোট-বড় অনেক শহর থেকেই তিনি চিঠি পাচ্ছেন। যারা লিখছেন তাদের বয়স ১৮ থেকে ৫০-এর মধ্যে। গোপনীয়তা রক্ষার নিশ্চয়তা পেয়েই তারা মন খুলে তাদের নিজেদের ব্যক্তিগত অনুভূতি নিয়ে লিখতে পারছেন।

লম্বা প্রেমের গল্পে তানভীর-তিশা
                                  

গোলাম কিবরিয়া তানভীর ও নুসরাত ইমরাজ তিশা পরিচয় একযুগ ধরে। দুজনের মধ্যে ভালো বন্ধুত্ব। নাটকে একাধিকবার একসঙ্গে অভিনয় করেছেন তারা। এবার অনলাইন প্ল্যাটফর্মের জনপ্রিয় মাধ্যমে ওয়েব সিরিজে প্রথমবার জুটি বেঁধে অভিনয় করলেন। নতুন এই ওয়েব সিরিজটির নাম ‘ইটারনাল গিফট’।

এটির চিত্রনাট্য তৈরি করার পাশাপাশি পরিচালনা করছেন নজরুল ইসলাম বেলগির। নির্মাতা জানালেন, গল্পে দেখা যাবে ৮-৯ বছর ধরে প্রেম করছে তারা। তাদের মধ্যকার নানা ঘটনা নিয়ে এগোবে গল্প। এককথায় সিস্টেম্যাটিক প্রেমিক-প্রেমিকার গল্পে নির্মিত হচ্ছে ‘ইটারনাল গিফট’।

অভিনেতা তানভীর এরই মধ্যে অনেকগুলো দর্শকপ্রিয় নাটকে অভিনয় করেছেন। প্রথমবার ওয়েব সিরিজে অভিনয় করা প্রসঙ্গে বললেন, ‘ওয়েব সিরিজেও এখন ভালো বাজেট থাকে। কাজেও কোনো তাড়াহুড়া থাকে না। ভালো কাজের ইনটেনশন থাকে। প্রথমবার ওয়েব সিরিজে অভিনয় করে আমার এমনই মনে হয়েছে। আশা করছি তিশার সঙ্গে আমার এ কাজটি দর্শকরা গ্রহণ করবেন।’

নুসরাত ইমরোজ তিশা এর আগে ‘কুয়াশা’ নামে একটি ওয়েব সিরিজে অভিনয় করেছেন। নতুন এই ওয়েব সিরিজটি নিয়ে বললেন, ‘ওয়েব সিরিজটির গল্প প্রেম ও সংগীত নির্ভর। গল্পের ভিত্তি বেশ মজবুত। কাজটি অন্য রকম মনে হয়েছে বলেই করছি। তাছাড়া ওয়েব সিরিজ এখন বেশ জনপ্রিয়। সবমিলিয়ে দর্শকের ভালো লাগবে এটাই প্রত্যাশা।’

জানা গেছে, তানভীর-তিশা ছাড়াও ‘ইটারনাল গিফট’ ওয়েব সিরিজের অভিনয় করেছেন ইরফান সাজ্জাদ, শিল্পী সরকার অপু প্রমুখ। মোট ৭ পর্বে নির্মিত হচ্ছে ওয়েব সিরিজটি। প্রতি পর্বের ব্যপ্তিকাল ২০ মিনিটের মতো। শিগগির এটি বায়স্কোপে প্রকাশ করা হবে।

অন্যতম বড় ভুল অমিতাভ বচ্চনের
                                  

অমিতাভ বচ্চন। জনপ্রিয় ভারতীয় চলচিত্র অভিনেতা, প্রযোজক, টেলিভিশন উপস্থাপক ও সাবেক রাজনীতিবিদ। সোশ্যাল মিডিয়ায় সক্রিয় তিনি। টুইটারে তার ফলোয়ার সংখ্যা প্রতিদিনই বাড়ছে।

সম্প্রতি নিজের একটি ছবি পোস্ট করেন ইনস্টাগ্রামে। এই ছবি পোস্ট করাকে তিনি বলছেন, তার জীবনের সবচেয়ে বড় ভুল। সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা সেই ছবিতে তাকে সুইমিং সুট পরা অবস্থায় দেখা যাচ্ছে।

ছবিতে তিনি সুইমিং ট্রাঙ্ক পরেছিলেন। চোখে ছিল রোদচশমা। অমিতাভ জানিয়েছেন, সেবারই প্রথম বার মরিশাস গিয়েছিলেন তিনি।

পোস্টে অমিতাভ লিখেছিলেন, এত আতিথেয়তা, সেসব মুহূর্ত, একেবারে ভোলা যায় না। সমুদ্রে নামার পর একটা মাছ কামড়েছিল তাকে।

সেই কথা উল্লেখ করে তিনি বলেন, ‘আমার ওই আউটফিট, খোলা পা ওই মাছের একেবারে পছন্দ হয়নি নিশ্চয়ই।’

এরপর নিজের একটি ছবির প্রচারে এসে তিনি বলেন, ওই ছবি আপলোড করা তার ভুল হয়েছে। ছবিটা সম্প্রতি তাকে এক আলোকচিত্রী পাঠিয়েছিলেন, এমনটাও বলেন অমিতাভ। তিনি বলেন, ‘ছবিটা আপলোড করার পরই বুঝতে পারি বড় ভুল হয়েছে।’

ট্রেলারেই জমিয়ে দিলো এক্সম্যান সিরিজের নতুন কিস্তি
                                  

দীর্ঘ প্রতিক্ষার পর অবশেষে বুধবার এক্সম্যান সিরিজের ১২তম পর্ব ‘ডার্ক ফোনিক্স’র ট্রেলার প্রকাশ করলো মার্বেল কমিকস কর্তৃপক্ষ। ২০১৬ সালে মুক্তি প্রাপ্ত এক্সম্যান সিরিজের সর্বশেষ ছবি ছিলো ‘এক্সম্যান : অ্যাপোক্যালপস’।

সেই ছবিটির সিকুয়্যাল ‘ডার্ক ফোনিক্স’। ২০১৮ সালে ছবিটির মুক্তি পাওয়ার কথা থাকলেও নানান জটিলতায় বারবার পেছানো হয়েছে মুক্তির তারিখ। জানা গেছে, চলতি বছরের জুনে মুক্তি পাবে এটি।

মার্বেল কমিকসের এই ছবিটির গল্প রচনা ও পরিচালনা করেছেন সিমন কিনবার্গ। এই ছবিতে ‘এক্সম্যান’ মুখোমুখি হবেন তাদের সবচেয়ে ভয়ানক এবং শক্তিশালী শত্রুদের। যার মধ্যে একজন তারই নিজস্ব লোক জিন গ্রে।

একটি মিশনে অংশ নিয়ে রহস্যময় কমিকদের সাথে যুদ্ধ করে গুরুতর আহত হওয়া জিন নিজের শক্তির উপর নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন। যার ফলে নিজের লোকদের সাথেই বিরুপ আচরণ করা শুরু করেন। জিন গ্রে চরিত্রটিকে আগের চেয়েও আরো শক্তিসম্পন্ন করে হাজির করা হচ্ছে নতুন কিস্তিতে।

গ্যালাক্সিতে নিজেদের অস্তিত্ব অক্ষুন্ন রাখতে এবং জিনের আত্মাকে রক্ষা করতে আবারো একসাথে হয়ে লড়বে এক্সম্যান পরিবার। তেমন ইঙ্গিতই মিলেছে ট্রেলারটিতে।

শিগগিরই বিয়ের পিড়িতে বসছেন রণবীর-আলিয়া
                                  

শিগগিরই বিয়ের পিড়িতে বসছেন রণবীর কাপুর আর আলিয়া ভাট। এ বছর বলিউডে একাধিক বিয়ের গুঞ্জন শোনা গেলেও সবাই তাকিয়ে আছে বলিউডের এ সময়ের অন্যতম জনপ্রিয় রোমান্টিক জুটির বিয়ের অপেক্ষায়।

তবে খুব শিগগিরই সাতপাকে বাঁধা পড়বেন এই তারকা জুটি। বলিউডের বরেণ্য অভিনেতা ঋষি কাপুর দেশে ফিরেই তাদের বিয়ের দিনক্ষণ ঘোষণা করবেন বলে জানা গেছে।

ঋষি কাপুরের স্ত্রী নীতু সিং সামাজিক যোগাযোগমাধ্যমে জানিয়েছেন, যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে চিকিৎসাধীন রয়েছে ঋষি কাপুর। খুব তাড়াতাড়ি দেশে ফিরবেন তারা। দেশে ফিরেই ঋষি কাপুরের প্রথম কাজ হবে ছেলে রণবীরের বিয়ে দেওয়া। তবে কোনো পরিবারই আনুষ্ঠানিকভাবে কোনো ঘোষণা দেননি।

জানা গেছে, এর মধ্যেই বিয়ের প্রস্তুতি নিতে শুরু করেছেন রণবীর। আলিয়াকে সঙ্গে নিয়ে নাকি নিউইয়র্কে নতুন বাসা কেনার পরিকল্পনা করছেন। আর বাসা কেনার এই দায়িত্ব নিয়েছেন নীতু সিং। বিয়ের পর আলিয়া ও রণবীর নিউইয়র্কে তাদের সংসার জীবন গোছাতে চান বলেও জানা গেছে।

ভারতীয় সংবাদমাধ্যম জানতে পেরেছে, ঋষি কাপুর দেশে ফিরেই আলিয়া ভাটের পরিবারের সঙ্গে দেখা করবেন ও বিয়ের দিনক্ষণ চূড়ান্ত করবেন। এপ্রিলেই এই জুটির বিয়ে তারিখ ঠিক হওয়ার কথা রয়েছে।

সম্প্রতি বিভিন্ন জায়গায় আলিয়া ও রণবীরকে এক সঙ্গে দেখা গেছে। ব্রহ্মাস্ত্র’ ছবির লোগো উন্মোচন, সুইজারল্যান্ডে আয়োজিত আকাশ আম্বানি আর শ্লোকা মেহতার প্রি-ওয়েডিং অনুষ্ঠানসহ বিভিন্ন জায়গার তাদের এখন এক সঙ্গে দেখা মিলছে। জনপ্রিয় চলচ্চিত্র পরিচালক, প্রযোজক ও উপস্থাপক করণ জোহরও নাকি তাদের বিয়ে সেরে ফেলার পরামর্শ দিয়েছেন।

অক্ষয়কে মৃত্যুর হুমকি দিলেন স্ত্রী টুইঙ্কেল
                                  

অক্ষয়কে মৃত্যুর হুমকি দিয়েছেন তার স্ত্রী টুইঙ্কেল খান্না। দীর্ঘ ১৮ বছরের সুখী দাম্পত্য জীবন কাটাচ্ছেন অক্ষয়-টুইঙ্কেল। সম্প্রতি স্বামীর কর্মকাণ্ডে বেশ রেগেছেন চটেছেন টুইঙ্কেল। ভীষণ রেগেই 
অক্ষয় বাড়ি ফিরলে তাঁকে মেরে ফেলারও হুমকি দিয়েছেন তিনি।

দ্যা ইন্ড নামে একটি ওয়েব সিরিজের কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করবেন অক্ষয়। এই ওয়েব সিরিজে থাকবে বেশকিছু অ্যাকশন দৃশ্য। সম্প্রতি এই ওয়েব সিরিজের উদ্বোধনে গিয়ে ভয়ানক স্টান্ট করতে দেখা যায় অক্ষয়কে। গায়ে আগুন লাগিয়ে মঞ্চে হাঁটেন অক্ষয়।

এই ভয়াবহ স্টান্টের ভিডিও স্ত্রী টুইঙ্কেলের চোখে পড়তেই বেজায় রেগে যান তিনি। প্রকাশ্যেই অক্ষয়কে হুমকি দিয়ে জানান, ‘এক্ষেত্রে তুমি যদি বেঁচেও যাও তা হলেও আমি বাড়ি ফিরলেই তোমাকে মেরে ফেলব।’

টুইঙ্কেলের এমন টুইটে মজা পেয়েছেন অক্ষয় ভক্তরা। অনেকেই কমেন্ট করে জানতে চেয়েছে অক্ষয় ঘরে ফেরার পর তার কী হাল হয়। 

এদিকে সিনেমা থেকে হঠাৎ ওয়েভ সিরিজে কাজ করা প্রসঙ্গে অক্ষয় বলেন, ‘আমি এ বছর কয়েকটি সিনেমায় অভিনয় করেছি। তারই ফাঁকে একটি ওয়েব সিরিজেও কাজ করার সিদ্ধান্ত নিয়েছি। এর কারণটা হল আমার ছেলে আরব। ওর দাবি বর্তমান প্রজন্মের জন্যও আমি কিছু কাজ করি, তাই ওয়েব সিরিজে কাজ করার সিদ্ধান্ত নিলাম।’

গায়ে আগুন লাগিয়ে অক্ষয়ের ভয়ানক স্টান্ট করা প্রসঙ্গে উদ্যোক্তারা বলেন, এবিষয়ে সমস্ত সুরক্ষা নিয়ে তবেই এই স্টান্ট করা হয়েছে। পাশাপাশি স্টান্টের জন্য প্রয়োজনীয় সমস্ত নিয়মও মানা হয়েছে।

অ্যাম্বার হার্ডের বিরুদ্ধে জনি ডেপের ৪০০ কোটির মানহানি মামলা
                                  

সাবেক স্ত্রীর বিরুদ্ধে প্রায় ৪০০ কোটি টাকার মানহানির মামলা করলেন `পাইরেট অব দি ক্যারেবিয়ান` খ্যাত হলিউড তারকা জনি ডেপ। ২০১৬ সালে বিচ্ছেদের সময় আদালতের কাছে করা প্রতিজ্ঞা ভঙ্গের জন্য সাবেক স্ত্রী অ্যাম্বার হার্ডের বিরুদ্ধে মামলাটি করেন তিনি।

দীর্ঘ চার বছর প্রেমের পর ২০১৫ সালে বিবাহ বন্ধনে আবদ্ধ হন হলিউড তারকা জনি ডেপ ও অ্যাম্বার হার্ড। তবে বেশিরভাগ তারকাদের মতোই স্থায়ী হয়নি তাদের সংসার জীবণ। অবশেষে ২০১৬ সালে জনি ডেপের বিরুদ্ধে শারীরিক ও যৌন হেনস্তার অভিযোগ এনে আদালতে ডিভোর্সের আবেদন করেন অ্যাম্বার হার্ড। স্ত্রীর সেই অভিযোগ অস্বীকার করলেও প্রায় ৭ মিলিয়ন মার্কিন ডলার বা প্রায় ৫৬ কোটি বাংলাদেশী টাকা দিয়ে এই ডিভোর্স প্রক্রিয়া সম্পন্ন করেন জনি ডেপ। তবে আদালতের কাছে দুইজনই প্রতিজ্ঞাও করেন যে, ভবিষ্যতে তাদের দাম্পত্য জীবন নিয়ে জনসম্মুখে আর কোনো ধরনের আলোচনা করবেন না তারা।

কিন্তু ২০১৮ সালে সে প্রতিজ্ঞা ভঙ্গ করেন অ্যাম্বার হার্ড। যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন পোস্টের কাছে দেওয়া এক সাক্ষাৎকারে প্রাক্তন স্বামী জনি ডেপের বিরুদ্ধে আবারও শারিরীক ও যৌন নির্যাতনের অভিযোগ করেন তার সাবেক স্ত্রী। এ কারণেই পরবর্তীতে ব্যক্তিগত আইনজীবির সহযোগীতায় আদালতে ৫০ মিলিয়ন ডলার বা ৪০০ কোটি টাকার ক্ষতিপূরণ চেয়ে মানহানির মামলা করলেন জনি ডেপ।

এর ফলে খুব শীঘ্রই আবারও আদালতে মুখোমুখি হতে হচ্ছে এই তারকা দম্পতিকে।

বিয়ের আগে কোহলির ‘ভুয়া’ নাম, ১৪ মাস পর মুখ খুললেন আনুশকা
                                  

ভারত অধিনায়ক বিরাট কোহলি এবং বলিউড অভিনেত্রী আনুশকা শর্মার প্রেম কাহিনীর মত তাদের বিয়েটাও ছিল রূপকথার। ২০১৭ সালের ডিসেম্বরে তাদের বিয়ে হয়েছিল ইতালির তাসকান প্রদেশে। বিয়ের আগে বিরাট নাকি নাম বদল করেছিলেন!‌ সম্প্রতি এক সাক্ষাৎকারে এমনটাই জানিয়েছেন আনুশকা। বিয়ের ১৪ মাস পর কোহলিকে নিয়ে বিরাট তথ্য ফাঁস করলেন স্ত্রী আনুশকা।

একটি সাক্ষাৎকারে আনুশকা শর্মা বিয়ের আগে বিরাটের ‘ভুয়া’ পরিচয়ের কথা বলেন। অধিনায়ক বিরাট সেই সময় ‘‌রাহুল’‌ নাম নিয়েছিলেন। আসলে বিরাটের বিয়ে নিয়ে হইচই পড়ে গিয়েছিল। ক্রিকেট ভক্ত থেকে আমজনতার কৌতুহলের শেষ ছিল না। তাই দেশ ছেড়ে ইতালিতে বিয়ে করার সিদ্ধান্ত নেন বিরাট। আসলে বিয়ের খবরটা গোপন রাখার চেষ্টা করেছিলেন দু’‌জনেই। আর সেই কারণেই বিরাট অন্য নাম নিয়েছিলেন। বিয়ের স্থান বুক করা থেকে ক্যাটারিং সবক্ষেত্রেই নাকি বিরাট নিজের পরিচয় দিয়েছিলেন ‘‌রাহুল।’‌

বিরাট কেন এমনটা করেছিলেন?‌ তাও স্পষ্ট করে দিয়েছেন আনুশকা। তিনি জানান, ‘‌শুধুমাত্র সংবাদমাধ্যম আর সাধারণ মানুষকে এড়িয়ে যাওয়ার বিষয়টাই আমাদের মূল লক্ষ্য ছিল না। নিরাপত্তার দিকটাও মাথায় রাখতে হয়েছিল। এই পরিকল্পনাটা বিরাটেরই ছিল। এমনিতেই আমাদের বিয়ের অনুষ্ঠানে ৪২ জন বাছাই করা অতিথি উপস্থিত ছিলেন। ক্যাটারিং বুকিং করার সময় থেকেই ভুয়া পরিচয় দেওয়া হয়েছিল। আমার মনে আছে, বিরাটের তখন নাম ছিল ‘‌রাহুল।’‌

ভারতীয় গুপ্তচর সংস্থার হয়ে পাকিস্তান যাচ্ছেন জন আব্রাহাম
                                  

কখনো তিনি রোমিও, কখনও আকবার, আবার কখনও বা ওয়ালটার। ভারতীয় গুপ্তচর সংস্থার হয়ে কাজ করার জন্য এভাবেই বারবার রূপ বদলাতে হচ্ছে জন আব্রাহামকে। তবে এটা রিয়েল লাইফে নয়, সিনেমাতে।

সোমবারই মুক্তি পেয়েছে জন আব্রাহামের ছবি রোমিও আকবর ওয়ালটার অর্থাৎ ‘র’-এর ট্রেলার। ছবির প্রেক্ষাপট ১৯৭১ সালের ভারত-পাকিস্তান যুদ্ধ। ছবিতে ভারতের গুপ্তচর সংস্থার হয়ে পাকিস্তানে পৌঁছে যেতে দেখা যাবে অভিনেতা জনকে।

ছবির ট্রেলারের শুরুতে জনের মুখে শোনা যাবে বিশেষ ডায়ালগ। যাতে একজন সাধারণ মানুষ থেকে তাকে বিশেষ গুরুত্বপূর্ণ করে তোলার জন্য, আত্মীয়দের কাছে তার গ্রহণযোগ্যতা প্রমাণ ও জীবনকে আসল উদ্দেশ্য খুঁজে দেয়ার জন্য বিশেষ কাউকে ধন্যবাদ জানাতে দেখা গেছে অভিনেতাকে। এ থেকেই আন্দাজ করা যায়, একজন অতি সাধারণ এক ব্যক্তিকে দেশের গুপ্তচর সংস্থার হয়ে কাজ করতে পাঠানো হবে তাকে। আর এভাবেই বদলে যাবে তার জীবন। দেশের জন্য নিজের জীবনকে উৎসর্গ করে পাকিস্তানে পৌঁছবেন জন।

এই ছবিতে জন আব্রাহাম ছাড়াও দেখা যাবে জ্যাকি শ্রফ ও মৌনি রায়কে। আগামী ৫ এপ্রিল মুক্তি পাবে ‘র’। ছবিটি পরিচালনা করেছেন রবি গ্রেওয়াল।


   Page 1 of 95
     বিনোদন
ইসলাম ধর্ম গ্রহণ করে আমি সম্মানিত: মার্কিন সঙ্গীতশিল্পী
.............................................................................................
বিয়ের ঘোষণা দিয়েই ভাইরাল পর্নো তারকা মিয়া খলিফা
.............................................................................................
‘পর্দার আড়ালে অনেক কিছু ঘটে’: তনুশ্রী
.............................................................................................
যেভাবে মা হলেন দীপিকা
.............................................................................................
হঠাৎ হাসপাতালে কেন প্রিয়াঙ্কা?
.............................................................................................
জাহালমকে নিয়ে সিনেমা, তিনিই জানেন না!
.............................................................................................
পশ্চিমবঙ্গে মমতার প্রার্থী তালিকায় বড় চমক মিমি-নুসরাত
.............................................................................................
নারীর স্তন নিয়ে গল্প আর ছবি প্রকাশ করছেন ভারতীয় নারী শিল্পী
.............................................................................................
লম্বা প্রেমের গল্পে তানভীর-তিশা
.............................................................................................
অন্যতম বড় ভুল অমিতাভ বচ্চনের
.............................................................................................
ট্রেলারেই জমিয়ে দিলো এক্সম্যান সিরিজের নতুন কিস্তি
.............................................................................................
শিগগিরই বিয়ের পিড়িতে বসছেন রণবীর-আলিয়া
.............................................................................................
অক্ষয়কে মৃত্যুর হুমকি দিলেন স্ত্রী টুইঙ্কেল
.............................................................................................
অ্যাম্বার হার্ডের বিরুদ্ধে জনি ডেপের ৪০০ কোটির মানহানি মামলা
.............................................................................................
বিয়ের আগে কোহলির ‘ভুয়া’ নাম, ১৪ মাস পর মুখ খুললেন আনুশকা
.............................................................................................
ভারতীয় গুপ্তচর সংস্থার হয়ে পাকিস্তান যাচ্ছেন জন আব্রাহাম
.............................................................................................
বিয়ের পর সাবেক প্রেমিকের সঙ্গে দীপিকার ছবি ভাইরাল!
.............................................................................................
রাজেশের সুরে বদরুল হাসান খানের শেষ ঠিকানা
.............................................................................................
পাকিস্তানে ১০০ বোমা ফেলতে চান অভিনেত্রী রাখী সাওয়ান্ত
.............................................................................................
শান্তির কথা বলায় সোনমকে সমালোচনা
.............................................................................................
এবার ক্যাটরিনার বিয়ে!
.............................................................................................
কাশ্মীর বিষয়ে পাক সমালোচকরা উটপাখি: আদনান সামি
.............................................................................................
অস্কার ২০১৯ : সেরা অভিনেতা রামি মালেক, অভিনেত্রী অলিভার কোলম্যান
.............................................................................................
৯১তম অস্কার ঘোষণা: সেরা চলচ্চিত্র গ্রিন বুক
.............................................................................................
গৌরবের শেষ ত্রয়ীরও বিদায়!
.............................................................................................
সালমানের ছবি থেকে বাদ পড়লেন আতিফ আসলাম
.............................................................................................
পাকিস্তানি শিল্পীদের বাদ দিলে ভারত ছাড়বেন শাহরুখ!
.............................................................................................
গ্লাস ভেঙে অভিনেতা শামীম জামান গুরুতর আহত
.............................................................................................
অসুস্থ হয়ে ফের হাসপাতালে সোনু নিগম
.............................................................................................
কুদ্দুস বয়াতি হাসপাতালে
.............................................................................................
চলে গেলেন চলচ্চিত্র ব্যক্তিত্ব মুহম্মদ খসরু
.............................................................................................
চলে গেলেন চলচ্চিত্র ব্যক্তিত্ব মুহম্মদ খসরু
.............................................................................................
চিত্রনায়িকা সানাই মাহবুব আটক
.............................................................................................
পাঞ্জাবি গানে ঝড় তুললেন সানি লিওন
.............................................................................................
অবশেষে ভালোবেসে প্রীতম-মিথিলার বিয়ে!
.............................................................................................
অমিতাভকে প্রকাশ্যে বদলা নেয়ার `হুমকি` শাহরুখের
.............................................................................................
`আইন যা ঠিক করবে, মাথা পেতে নেব`
.............................................................................................
শুধু অন্তর্বাস পরে...
.............................................................................................
শুধু অন্তর্বাস পরে...
.............................................................................................
অশ্লীলতার অভিযোগে সালমানকে বয়কট
.............................................................................................
বাফটায় ‘দ্য ফেবারিট’-এর জয়জয়কার
.............................................................................................
থামছেই না ইউটিউবার সালমানের চ্যানেলে `আনসাবস্ক্রাইব ঝড়`
.............................................................................................
‘আমি আমার জীবনের তারকা’
.............................................................................................
বাহুবলী নির্মাতার গডফাদারে অমিতাভ-শাহরুখ
.............................................................................................
বাহুবলী নির্মাতার গডফাদারে অমিতাভ-শাহরুখ
.............................................................................................
বেডরুমেও ক্যামেরা!
.............................................................................................
‘জেনা করা পাপ’ বললেন পর্নস্টার নাদিয়া আলি
.............................................................................................
সন্তানের জন্য ১১ বছর কেঁদে বিদায় নিলেন নায়ক মান্নার মা
.............................................................................................
যে কারণে ভেঙে গিয়েছিল সালমানের সব প্রেম
.............................................................................................
অনুষ্কাদের নিয়ে বিপদে ভারতীয় ক্রিকেট বোর্ড
.............................................................................................

|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
স্বাধীন বাংলা মো. খয়রুল ইসলাম চৌধুরী কর্তৃক সম্পাদিত ও ঢাকা-১০০০ হতে প্রকাশিত
প্রধান উপদেষ্টা: ফিরোজ আহমেদ (সাবেক সচিব, বাণিজ্য মন্ত্রণালয়)
উপদেষ্টা: আজাদ কবির
সম্পাদক মন্ডলীর সভাপতি: ডাঃ হারুনুর রশীদ
সম্পাদক মন্ডলীর সহ-সভাপতি: মামুনুর রশীদ
ব্যবস্থাপনা সম্পাদক : মো: খায়রুজ্জামান
যুগ্ম সম্পাদক: জুবায়ের আহমদ
বার্তা সম্পাদক: মুজিবুর রহমান ডালিম
স্পেশাল করাসপনডেন্ট : মো: শরিফুল ইসলাম রানা
যুক্তরাজ্য প্রতিনিধি: জুবের আহমদ
যোগাযোগ করুন: swadhinbangla24@gmail.com
    2015 @ All Right Reserved By swadhinbangla.com

Developed By: Dynamicsolution IT [01686797756]